গ্যাস সিলিন্ডারে ১৫১ টাকা বেশি নেওয়ায় লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৯ জুলাই ২০২৩

নোয়াখালীর সোনাইমুড়ীতে গ্যাস সিলিন্ডারে ১৫১ টাকা বেশি নেওয়ায় ১০ প্রতিষ্ঠানকে এক লাখ ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৯ জুলাই) দুপুরে সোনাইমুড়ী বাজার ও পৌরসভার কাঁঠালী এলাকায় এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে তিনি জাগো নিউজকে বলেন, সিলিন্ডার প্রতি গ্যাসের সরকার নির্ধারিত দাম ৯৯৯ টাকা নেওয়ার কথা থাকলেও তা বিক্রি হচ্ছে এক হাজার ১৫০ টাকায়। অভিযানে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে ১০ প্রতিষ্ঠানকে ১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এরমধ্যে মেসার্স সলিড এন্টারপ্রাইজকে ৫০ হাজার, মেসার্স হান্নান ট্রেডার্সকে ৩০ হাজার এবং আরও আট প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভবিষ্যতে যাতে নির্ধারিত দামের অতিরিক্ত না নেওয়া হয় সেজন্য কঠোরভাবে সতর্ক করা হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

অভিযানে প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও সোনাইমুড়ী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ইকবাল হোসেন মজনু/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।