সখীপুরে চার ইউপিতেই নৌকার হার

আরিফ উর রহমান টগর
আরিফ উর রহমান টগর আরিফ উর রহমান টগর টাঙ্গাইল
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ১৮ জুলাই ২০২৩
ফাইল ছবি

টাঙ্গাইলের সখীপুর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের চারটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা পরাজিত হয়েছেন। এর মধ্যে জামানত হারাচ্ছেন আওয়ামী লীগের এক প্রার্থী। এ চার ইউপিতেই স্বতন্ত্রপ্রার্থী বিজয়ী হয়েছেন।

এছাড়া কালিহাতী উপজেলার দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে একটিতে আওয়ামী লীগ ও অপরটিতে স্বতন্ত্রপ্রার্থী বিজয়ী হয়েছেন।

সোমবার (১৭) রাত নয়টায় উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এসব তথ্য পাওয়া গেছে। এর আগে ব্যালট পেপারে অনুষ্ঠিত এ নির্বাচনে স্ব স্ব ইউনিয়নের রির্টানিং কর্মকর্তার স্বাক্ষরিত বেসরকারি ফলাফলে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সখীপুর উপজেলার হাতীবান্ধা ইউনিয়নে বিজয়ী হয়েছেন মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী চার হাজার ৭৩৬ ভোট পেয়ে শাহজাহান খান রবিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী রনি আহমেদ পেয়েছেন ৩ হাজার ১৭৯ ভোট। একই উপজেলার হতেয়া রাজাবাড়ী ইউনিয়নের অটোরিকশা প্রতীকের বিদ্রোহী প্রার্থী হুমায়ুন খান ৩ হাজার ৮৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের গিয়াস উদ্দিন পেয়েছেন ২ হাজার ৫৯০ ভোট। কালিয়া ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী জামাল হোসেন ৭ হাজার ২৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের দেলোয়ার হোসেন পেয়েছেন ৬ হাজার ৪৭৭ ভোট। বড়চওনা ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী আজহারুল ইসলাম ৪ হাজার ৫৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল হালিম সরকার ৪ হাজার ৪৮১ ভোট পেয়েছেন।

সখীপুরে চার ইউপিতেই নৌকার হার

কালিহাতীর পারখী ইউনিয়নে ৬ হাজার ৪৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. আজিজুর রহমান তালুকদার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী মো. লিয়াকত আলী তালুকদার পেয়েছেন ৫৩৫২ ভোট। বীর বাসিন্দা ইউনিয়নে ৪ হাজার ৬৭৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী মো. ছোহরাব আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী মো. সেলিম শিকদার পেয়েছেন ৩৭৯০ ভোট।

এর আগে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রতিটি ইউনিয়নেই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে। তবে, এ নির্বাচনে ৫৫ কেন্দ্রের মধ্যে ৫৫টি কেন্দ্রই ছিল ঝুঁকিপূর্ণ।

আরিফ উর রহমান টগর/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।