ইয়াবা মামলায় কারাগারে মেম্বার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৭ জুলাই ২০২৩

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়ন পরিষদের মেম্বার আবুল কালাম ওরফে টেলুকে ইয়াবা মামলায় এক বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৭ জুলাই) লক্ষ্মীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. বেলায়েত হোসেন এ রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে আদালতের নাজির ইয়াসিন আরাফাত বলেন, আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্ত কালাম রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের পশ্চিম করপাড়া গ্রামের আরব আলী দরবেশ বাড়ির মৃত আবদুল মন্তাজের ছেলে। তিনি করপাড়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার।

আদালত ও এজাহার সূত্র জানায়, ২০২০ সালের ১৩ জানুয়ারি রামগঞ্জ পৌরসভার সোনাপুর এলাকার পালের বাড়ির সামনে রামগঞ্জ-হাজিগঞ্জ সড়কে মাদকদ্রব্য বেচাকেনা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে রামগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সঞ্জয় দাস ফোর্স নিয়ে সেখানে অভিযান চালান। পুলিশের উপস্থিতি টের পেয়ে আবুল কালাম পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে তাকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে সাদা পলিথিনে মোড়ানো ১৫টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

ওইদিনই এসআই সঞ্জয় দাস বাদী হয়ে রামগঞ্জ থানায় কালামের বিরুদ্ধে মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

করপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম মির্জা বলেন, ইয়াবা মামলায় কালামের সাজা হয়েছে বলে শুনেছি। এ ধরনের জনপ্রতিনিধি সমাজ ও দেশের জন্য ক্ষতিকর। তার সাজার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

কাজল কায়েস/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।