পৌর নির্বাচন

বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৯:১৭ এএম, ১৬ জুলাই ২০২৩

শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ থেকে মতিউর রহমান মিন্টু বেপারীকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৫ জুলাই) দুপুরে গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভার সিদ্ধান্তে এ বহিষ্কারাদেশ ঘোষণা দেওয়া হয়। বহিষ্কার মতিউর রহমান মিন্টু বেপারী গোসাইরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্বরত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাজাহান সিকদার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম লিটন দেওয়ানের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন: আরও এক আওয়ামী লীগ নেতা বহিষ্কার

এর আগে ৩০ জুন বিকেলে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার ও সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে এর উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে পৌরসভা মেয়র পদে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেন। এসময় দলীয় শৃঙ্খলা বজায় ও নৌকা মার্কার প্রার্থীর পক্ষে কাজ করবেন বলে অঙ্গিকার করেছিলেন। সেদিন একইভাবে নেতারা বলেছিলেন বিদ্রোহী প্রার্থীর পক্ষে যেসব নেতাকর্মী কাজ করবে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাজাহান সিকদার বলেন, কার্যকরী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছে। এর আগে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গোসাইরহাট পৌর নির্বাচনে বিদ্রোহী প্রতিদ্বন্দ্বিতা করায় আরও দুইজনকে দল থেকে বহিষ্কার করে দিয়েছিলেন। এবার মিন্টুকেও বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে স্থায়ীভাবে বহিষ্কার করতে কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।