ইজিবাইক হারানো সেই হায়দারের পাশে দাঁড়ালো পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৪:২৮ এএম, ১৬ জুলাই ২০২৩

বগুড়ায় ইজিবাইক হারানো হায়দার আলীর (৪৭) পাশে দাঁড়িয়েছে জেলা পুলিশ। শনিবার (১৫ জুলাই) বিকেলে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ে তার হাতে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। এ সময় পুলিশের পক্ষ থেকে দ্রুততম সময়ে হায়দারের চুরি যাওয়া ইজিবাইক উদ্ধারের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর হায়দারের ইজিবাইক চুরির ঘটনা সম্প্রতি নজরে আসে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর। তার পরিপ্রেক্ষিতে হায়দারের পাশে দাঁড়ান তিনি।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার বলেন, বৃহস্পতিবার দুপুরে গোহাইল রোড থেকে হায়দারের ইজিবাইক চুরি হয়। এ ঘটনায় গণমাধ্যমে সংবাদপ্রকাশের পর তার মানবিক আবেদন পুলিশের নজরে আসে। এ জন্য জেলা পুলিশের পক্ষ থেকে হায়দারকে নগদ ১০ হাজার টাকা ও খাদ্য সামগ্রী উপহার দেওয়া হয়েছে।

তিনি বলেন, এই চুরির ঘটনায় শনিবার বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে। এরই মধ্যে সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীদের শনাক্তে কাজ চলছে। থানা পুলিশের পাশাপাশি জেলা গোয়েন্দা পুলিশ গুরুত্ব সহকারে ইজিবাইক উদ্ধারে কাজ করছে। হায়দারের সব ধরনের মানবিক আবেদনে পুলিশ কাজ করবে। এছাড়া দ্রুত সময়ে তার ইজিবাইক উদ্ধার ও জড়িতদের গ্রেফতার করা হবে।

এসময় হায়দার আলী গণমাধ্যমকে বলেন, আমার খারাপ সময়ে পুলিশ যেভাবে পাশে দাঁড়িয়েছে তার জন্য কৃতজ্ঞ। ইজিবাইক চুরির পর থেকে স্ত্রী অসুস্থ হয়ে পড়েছে। তবে পুলিশ আমাকে আশ্বাস দিয়েছে ইজিবাইক উদ্ধার করে দেবে। তারা আমাকে যে সহযোগিতা করেছেন, এতে আপাতত পরিবার নিয়ে খেয়ে পরে থাকতে পারবো।

ভুক্তভোগী এ যুবক বলেন, জমিজমা ও ধারদেনা করে গত রোববার ১ লাখ ৬০ হাজার টাকায় ইজিবাইকটি কিনেছিলাম। এখন আমি নিঃস্ব।

এরআগে গত বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শহরের সাতমাথায় প্রবেশ করায় হায়দার আলীর ইজিবাইকের সিট খুলে নিয়ে জব্দ করে ট্রাফিক পুলিশ। পরে শহরের গোহাইল রোডে ইজিবাইকটি রেখে তিনি ট্রাফিক পুলিশের বক্সে যান সিট ছাড়িয়ে নিতে। অনেক কাকুতি-মিনতি করেও সিট না পেয়ে হায়দার ফিরে এসে দেখেন ইজিবাইক নেই। পরে বিভিন্ন জায়গায় খুঁজেও সেটি পাননি। জীবিকার একমাত্র অবলম্বন হারিয়ে কান্না থামছিল না তার। হাঁপানি রোগে আক্রান্ত হায়দারের তিন সদস্যের সংসারের জীবিকার একমাত্র উৎস ছিল ইজিবাইকটি।

হায়দারকে উপহার প্রদানের সময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ ও (ডিএসবি) মোতাহার হোসেন উপস্থিত ছিলেন।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।