ছাত্রলীগ কর্মীর ওপর হামলা

লক্ষ্মীপুরে বিএনপির ১৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১৫ জুলাই ২০২৩
ফাইল ছবি

লক্ষ্মীপুরের রামগতিতে হামলা চালিয়ে ছাত্রলীগ কর্মীর পরিবারের সদস্যদের মারধর ও দোকনঘরে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির ১৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এতে ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়। এ মামলায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৫ জুলাই) বিকেলে আহত ছাত্রলীগ কর্মী মো. শাকিলের বাবা আবদুর রব বাদী হয়ে রামগতি থানায় এ মামলা দায়ের করেন।

গ্রেফতাররা হলেন- রামগতি উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক নিরব শেখ, ওয়ার্ড যুবদল নেতা মো. বাশার ও আল-আমিন।

থানা পুলিশ জানায়, শুক্রবার রাতে নোয়াখালীতে পথযাত্রা শেষে বিএনপি নেতাকর্মীরা রামদয়াল বাজার এলাকায় আসেন। এরপর ছাত্রদলের এক নেতার সঙ্গে স্থানীয় ছাত্রলীগ কর্মী মো. শাকিলের হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে অভিযুক্তদের হামলায় শাকিল, তার বাবা আব্দুর রব, ভাই মো. উজ্জল, মো. ইয়াসিন, মো. হাসান ও বোন বিবি রাবেয়াসহ ৭ জন আহত হন।

হামলাকারীরা আবদুর রবের অস্থায়ী দোকানটি আগুন লাগিয়ে পুড়িয়ে দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করানো হয়।

চরআলগী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনির উদ্দিন বলেন, ছাত্রলীগ কর্মী শাকিল ও স্থানীয় আব্দুল হাদী কলেজ ছাত্রদল কর্মী জিহাদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে রামগতি উপজেলা যুবদলের আহ্বায়ক জমির উদ্দিন মাষ্টারের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা ছাত্রলীগ কর্মী শাকিলের বাড়িতে ঢুকে হামলা চালান। এ সময় হামলাকারীরা একটি দোকানঘরে আগুন লাগিয়ে দেয়।

এ ব্যাপারে উপজেলা যুবদলের আহ্বায়ক জমির উদ্দিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, হামলার ঘটনায় ১৭৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় আটক ৩ জনকে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

কাজল কায়েস/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।