শেখ হাসিনা বেঁচে থাকতে দেশে দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৩ জুলাই ২০২৩

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকতে বাংলাদেশে খাদ্যের অভাব হবে না, দুর্ভিক্ষও হবে না। শেখ হাসিনা কৃষকবান্ধব প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সবার আগে কৃষকের কথা ভাবেন প্রধানমন্ত্রী। দেশকে কীভাবে স্মার্ট দেশে পরিণত করতে হবে তা নিয়ে প্রধানমন্ত্রীর পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে জেলার পোরশা উপজেলার সরাইগাছি হাইস্কুল মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ পোরশা উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

অনুষ্ঠান উদ্বোধন করেন মহিলা আওয়ামী লীগ নওগাঁ শাখার সভাপতি পারভিন আক্তার। প্রধান বক্তা ছিলেন মহিলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শিরীন রুখসানা।

jagonews24

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বলেন, ‘এমন কোনো ব্যক্তি নেই যে প্রধানমন্ত্রীর সাহায্য-সহযোগিতা পাননি। শিক্ষার্থীদের বিনামূল্যে বই, উপবৃত্তি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, ল্যাকটেটিং (মাতৃদুগ্ধ) ভাতা দেয় সরকার। সরকারি ভাতা দেওয়ার ক্ষেত্রে কে বিএনপি আর কে জাতীয় পার্টি করে তা বিবেচনায় নেওয়া হয় না। সবাই শেখ হাসিনার উপকারভোগী।’

তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রাখতে হলে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় রাখতে হবে। শেখ হাসিনা থাকলে সবখানে উন্নয়ন হয়।

কৃষিক্ষেত্রে সরকারের অবদানের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত পরিকল্পনায় এক ফসলি জমি, দুই ফসলি তিন ফসলি জমিতে পরিণত করেছে কৃষক। কৃষি যান্ত্রিকীকরণের ফলে কৃষকের চাষাবাদের কাজ সহজ হয়েছে। ফসলের উৎপাদনও বহুগুণে বেড়েছে। এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না—প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে কৃষক বাস্তবায়ন করে যাচ্ছে।’

এতিমের টাকা মেরে খেয়েছে বিএনপির শীর্ষ নেতৃত্ব। ভোট চুরির হোতা বিএনপি উল্লেখ করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ নির্বাচনমুখী দল। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই আওয়ামী লীগ জনগণের সমর্থন নিয়ে রাষ্ট্রক্ষমতায় আসবে।’

পোরশা উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি নাছিমা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন নওগাঁ শাখার সিনিয়র সহসভাপতি সোমা মজুমদার, যুগ্ম- সাধারণ সম্পাদক নাসরিন ছাবিহা সীমা, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির সদস্য ইঞ্জিনিয়ার তৃণা মজুমদার প্রমুখ।

আব্বাস আলী/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।