নীলফামারীতে দুই মাথা নিয়ে নবজাতকের জন্ম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৯:৩৩ এএম, ১৩ জুলাই ২০২৩

নীলফামারীর ডোমারের একটি বেসরকারি হাসপাতালে দুই মাথা নিয়ে একটি শিশু জন্ম নিয়েছে। বুধবার (১২ জুলাই) রাতে উপজেলার ডক্টরস ক্লিনিকে শিশুটির জন্ম হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, পৌরসভার পূর্ব চিকনমাটি ডাঙ্গাপাড়া আশিকুর রহমানের স্ত্রী ফারজানা প্রসব ব্যথা নিয়ে ওই ক্লিনিকে আসেন। তবে তার পরিবার আগে থেকেই নিশ্চিত ছিলেন ফারজানার পেটে দুই মাথাবিশিষ্ট সন্তান রয়েছে। পরে সিজারিয়ানের মাধ্যমে ওই দুই মাথাবিশিষ্ট এক নবজাতকের জন্ম হয়। সেখান থেকে পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বর্তমানে শিশুটি সেখানে নিবিড় পর্যবেক্ষণে আছে।

আরও পড়ুন: ইউএনওর মোবাইল নম্বর ক্লোন, প্রকল্প পাইয়ে দেওয়ার নামে অর্থ দাবি

দুই মাথাবিশিষ্ট সন্তানের বাবা আশিকুর রহমান বলেন, বর্তমানে মা ও সন্তান দুজনেই ভালো আছে। বাচ্চাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. ফারজানা আক্তার বলেন, কনজয়েন টুইনের কারণে এমন বাচ্চা ভূমিষ্ঠ হয়। বাচ্চা যমজ থাকার কারণে গর্ভে দেহ এক থাকলেও মাথা আলাদা হয়। এ বাচ্চাগুলোর জন্য জটিল অস্ত্রোপচারের প্রয়োজন হয়। কিন্তু আমাদের দেশে এগুলো সম্ভব হয় না। তাই বাচ্চাগুলো বেঁচে থাকার আশঙ্কা কম থাকে।

রাজু আহম্মেদ/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।