ইউএনওর মোবাইল নম্বর ক্লোন, প্রকল্প পাইয়ে দেওয়ার নামে অর্থ দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ১৩ জুলাই ২০২৩

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ব্যবহৃত সরকারি মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবির অভিযোগ উঠেছে।

বুধবার (১২ জুলাই) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ-আলম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে দুপুরের দিকে 'ইউএনও সুন্দরগঞ্জ' নামের অফিসিয়াল ফেসবুক আইডিতে সবাইকে সচেতন করতে একটি পোস্ট দেন তিনি।

পোস্টে তিনি লেখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন প্রকল্প বা সুবিধা প্রদানের কথা বলে অর্থ দাবি করা হচ্ছে। এ বিষয়ে কোনো প্রকার তথ্য প্রদান করা বা আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে সতর্ক করা হলো।

আরও পড়ুন: সৈয়দপুর ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

বেলকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইব্রাহীম খলিলুল্যাহ জাগো নিউজকে বলেন, মোবাইল ফোনে কল আসলে দেখি ইউএনও স্যারের নম্বর ভেসে উঠেছে। রিসিভ করে সালাম দিলাম। বললেন আপনার বেলকা ইউনিয়নে সড়কের একটা বড় প্রকল্প দেওয়া হবে। এ জন্য খরচ বাবদ কিছু টাকা দিতে হবে। তবে শুরু থেকে কণ্ঠ শুনেই আমি বুঝতে পারছি কী হতে পারে। পরে চাপ দিয়ে বলি, কী বলছেন? ভালো করে বলেন? বলা মাত্রই ফোন কেটে দেন। পরে ফোন দেই আর রিসিভ হয় না। তাৎক্ষণিকভাবে বিষয়গুলো ইউএনও স্যারকে জানাই।'

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ-আলম জাগো নিউজকে বলেন, বেলকা ও কঞ্চিবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টি মোবাইল ফোনে আমাকে জানান। তাদের কাছে ইউএনও অফিসের সরকারি মোবাইল নম্বর থেকে ফোন করা হয়েছিল। প্রকল্প পাইয়ে দেওয়ার কথা বলে টাকা দাবি করেন দুর্বৃত্তরা। পরে আমি তাৎক্ষণিকভাবে বিষয়টি ফেসবুকে দেই সবাইকে সতর্ক করতে।

শামীম সরকার শাহীন/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।