দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪:০৭ এএম, ১৩ জুলাই ২০২৩

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নাজমুল হোসেন মোমিন (৫২) নামে একজন বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি ফেনীর দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের আমির উদ্দিন সরদার বাড়ির মৃত চাঁন মিয়ার ছেলে।

স্থানীয় সময় মঙ্গলবার (১১ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে দেশটির পর্যটন শহর কেপটাউনে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানের সামনে সন্ত্রাসীদের নিহত হন তিনি।

নিহত নাজমুল হোসেনের ভাই আব্দুল মালেক জানান, তার বড় ভাই নাজমুল হোসেন মোমিন ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকা পাড়ি দেন। সেখানে তাদের আরও বেশ কয়েকজন আত্মীয়-স্বজন রয়েছেন। সেদেশে যাওয়ার পর কিছুদিন চাকরি করেন। তারপর নিজেই ব্যবসা শুরু করেন। বাড়িতে তার স্ত্রী ও দুই ছেলে রয়েছে। তিনি নিয়মিত বাড়ির সঙ্গে যোগাযোগ রাখতেন। টাকা-পয়সা পাঠাতেন। এরই মধ্যে একবার দেশে এসে ঘুরে গেছেন। তার মৃত্যুর খবর জানার পর থেকে বাড়িতে চলছে শোকের মাতম।

তিনি আরও জানান, গত কয়েক দিন থেকে স্থানীয় সন্ত্রাসীরা মোমিনের কাছে মোটা অংকের চাঁদা দাবি করেছিলেন। তিনি সন্ত্রাসীদের দাবি করা চাঁদা দিতে অস্বীকার করেন। চাঁদা না পেয়ে তারা ক্ষিপ্ত হয় এবং মঙ্গলবার সকালে নিজের দোকানের সামনে তাকে গুলি করা হয়। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন এসে তাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে।

আবদুল্লাহ আল-মামুন/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।