কুকুরে কামড়ানো গাভী জবাই করে বিক্রির চেষ্টা, জরিমানা দেড় লাখ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০২:৩৯ পিএম, ১২ জুলাই ২০২৩

মানিকগঞ্জে কুকুরে কামড়ানো ছয় মাসের গর্ভবতী গাভী জবাই করে বিক্রির চেষ্টার দায়ে এক মাংস ব্যবসায়ী ও এক গরুর ব্যাপারীকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ জুলাই) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ জরিমানা করেন। এ সময় গরুর মাংস জব্দ করে মাটিচাপা দেওয়া হয়।

সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, মঙ্গলবার রাতে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি ঘিওর থেকে একটি পিকআপে কুকুরের কামড়ে অসুস্থ হয়ে যাওয়া ছয় মাসের গর্ভবতী গাভী জবাই করে বিক্রির জন্য মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে কসাই পট্টিতে নেওয়া হচ্ছে। সংবাদ পেয়ে রাতেই মানিকগঞ্জ সদর থানা পুলিশের সহযোগিতায় মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় অভিযানে নামি। কিন্তু উপস্থিতি টের পেয়ে মাংস বোঝাই পিকআপটি পালিয়ে যায়।

তিনি আরও বলেন, বুধবার সকাল ৭টায় বাসস্ট্যান্ডে মাংস ব্যবসায়ী সাগর আলীর দোকানে অভিযান চালানো হয়। সেখানে বিক্রির জন্য সংরক্ষণ করা ৩ মণ মাংস জব্দ করা হয়। সাগর আলীর স্বীকারোক্তি অনুযায়ী হরিরামপুর উপজেলার কলতা গ্রামের গরুর ব্যাপারী সাগরকে ঘটনাস্থলে হাজির করা হয়। তিনি অতি মুনাফার লোভে এ গরু ৫৫ হাজার টাকায় কিনে সাগর আলীর কাছে বিক্রি করেন। এ ধরনের অপকর্ম ভবিষ্যতে করবে না মর্মে মুচলেকা দিয়েছেন অভিযুক্ত দুই ব্যবসায়ী।

বি.এম খোরশেদ/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।