নৌকাডুবির সবাই বেঁচে গেলো, উদ্ধারে গিয়ে তলিয়ে গেলেন সাকিবুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১০ জুলাই ২০২৩

সাতজন যাত্রী, একটি গরু ও কিছু লাকড়ি নিয়ে ডুবে যাচ্ছিল নৌকা। ওইসময় মোটরসাইকেল নিয়ে রাস্তা দিয়ে যাচ্ছিলেন সাকিবুল ইসলাম (২৩)। এ দৃশ্য দেখে যাত্রীদের বাঁচাতে তিনি হাওরে ঝাঁপ দেন। দুটি শিশুকে উদ্ধারও করেন। তবে শেষ পর্যন্ত নিজে প্রাণ নিয়ে কূলে উঠতে পারেননি সাকিবুল। নিস্তেজ হয়ে তলিয়ে যান পানিতে। তার মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

সোমবার (১০ জুলাই) বিকেল সাড়ে ৬টার দিকে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার ভাতশাল ছোট ব্রিজ এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

নিহত সাকিবুল ইসলাম অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নের বরাগীর কান্দি (মোল্লা বাড়ি) এলাকার আব্দুর রহিমের ছোট ছেলে। তিনি আজমপুর বাজারের একজন ব্যবসায়ী ছিলেন।

স্থনীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সোমবার দুপুরে অষ্টগ্রাম উপজেলার ভাতশালা ছোট ব্রিজ এলাকায় সাপান্ত গ্রামের সাতজন যাত্রী, একটি গরু ও কিছু লাকড়ি নিয়ে যাচ্ছিল একটি ডিঙ্গি নৌকা। নৌকাটি ব্রিজের নিচ দিয়ে যাওয়ার সময় স্রোতের কবলে পড়ে ডুবে যায়। নৌকার যাত্রী সবাই সনাতন ধর্মাবলম্বী ছিলেন। এসময় রাস্তা দিয়ে মোটরসাইকেলযোগে বাড়ি থেকে আদমপুর বাজারে যাচ্ছিলেন সাকিবুল ইসলাম। নৌকাডুবি দেখে তিনি মোটরসাইকেল থামিয়ে লোকজনকে উদ্ধারে হাওরে ঝাঁপিয়ে পড়েন। দুটি শিশুকে উদ্ধার করে নিজে ক্লান্ত হয়ে তলিয়ে যান স্রোতের মধ্যে। পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কয়েক ঘণ্টা অভিযান চালিয়ে সাকিবুলের মরদেহ উদ্ধার করে।

অষ্টগ্রাম ফায়ার সার্ভিসের সাব অফিসার কোভিদ আহমেদ ভুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এসকে রাসেল/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।