সাংবাদিক নাদিম হত্যা: ছাত্রলীগ নেতা শামীম গাজী গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ১১:২০ পিএম, ০৯ জুলাই ২০২৩
শামীম গাজী

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় শামীম গাজী (৪০) নামের এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। তিনি বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বলে জানা গেছে।

রোববার (৯ জুলাই) দিনগত রাত সাড়ে ৮টার দিকে বকশীগঞ্জ পৌরসভার পুরাতন গোহাটি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। শামীম উপজেলার আর্চাকান্দি গ্রামের কবির আলী গাজীর ছেলে এবং এ হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি গাজী আমর আলীর ছোট ভাই।

এ নিয়ে আলোচিত এ হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত এজাহারভুক্ত পাঁচ আসামিসহ ১৬ জনকে গ্রেফতার করা হলো। তবে এজাহারভুক্ত ১৭ আসামিই এখনো অধরা। 

আরও পড়ুন: দুর্বৃত্তদের হামলায় আহত সাংবাদিক নাদিম মারা গেছেন

শামীম গাজীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জাগো নিউজকে বলেন, সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় শামীম গাজী নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে বকশীগঞ্জ পুরাতন গোহাটি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি এ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি নন। তবে তিনি এ ঘটনায় জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত ১৪ জুন দিনগত রাত ১০টার দিকে জামালপুরের বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাংবাদিক নাদিমের ওপর হামলা চালায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর সন্ত্রাসী বাহিনী। পরদিন ১৫ জুন বেলা ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিনই বিকেল পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবু বরখাস্ত

এর পরদিন ১৬ জুন সকাল ১০টায় বকশীগঞ্জ নুর মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা ও গুমেরচর জিগাতলা ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে বেলা সাড়ে ১১টার দিকে গ্রামের বাড়ি নিলাক্ষিয়া ইউনিয়নে গুমেরচরে পারিবারিক কবরস্থানে সাংবাদিক নাদিমের দাফন সম্পন্ন করা হয়।

এ ঘটনায় সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। ২২ জনের মধ্যে এখন পর্যন্ত পাঁচ আসামি গ্রেফতার হয়েছেন। এখনো এজাহারভুক্ত ১৭ আসামি ধরাছোঁয়ার বাইরে থাকায় আতঙ্কে নাদিমের পরিবার।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান সাংবাদিক নাদিমের স্ত্রী

মো. নাসিম উদ্দিন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।