শরীরেই ভেঙে গেছে ইনজেকশন, বাছুরের মৃত্যুতে থানায় অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ০৯ জুলাই ২০২৩

জয়পুরহাটের পাঁচবিবিতে স্থানীয় পশুচিকিৎসকের ভুল চিকিৎসায় উন্নত জাতের একটি গরুর বাছুর মারা যাওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় রোববার (৯ জুলাই) সকালে পাঁচবিবি উপজেলার জামালপুর গ্রামের বাসিন্দা শাহজালাল থানায় অভিযোগ করেছেন।

বাছুরটির মালিক শাহজালাল বলেন, ‘দুদিন আগে বিদেশি জাতের বাছুরটির পেটে সমস্যা দেখা দেয়। এর দাম প্রায় অর্ধলাখ টাকা। শিমুলতলী বাজারের স্থানীয় পশুচিকিৎসক নাজমুলের কাছে বাছুরটির চিকিৎসা করাই। তিনি ইনজেকশন দিতে গিয়ে বাছুরের শরীরের ভেতরেই একটি সিরিঞ্জ ভেঙে ফেলেন। তারপর তিনি বলেন, কোনো সমস্যা হবে না। এ ঘটনার দুদিন পর বাছুরটির শারীরিক অবস্থার অবনতি হয়।

তিনি আরও বলেন, পরে ওই চিকিৎসককে ফোন দিয়ে আসতে বললেও তিনি আর আসেননি। নিরুপায় হয়ে আজ সকালে বাছুরটি নিয়ে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে চিকিৎসা করাই। পরে বাড়িতে নিয়ে এলে বাছুরটি মারা যায়।’

এ বিষয়ে অভিযুক্ত পশুচিকিৎসক নাজমুল বলেন, ‘আমি সঠিক চিকিৎসাই দিয়েছি। ভাই, মানুষেরই গ্যারান্টি নাই, আর গরু-ছাগল মারা গেলে আমি কী করবো বলেন।’

জানতে চাইলে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নিয়ায কাযমীর বলেন, বিষয়টি শুনেছি।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। আমরা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেবো।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।