ভেলায় ভেসে এলো গুলিবিদ্ধ বাংলাদেশির মরদেহ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ০৭ জুলাই ২০২৩
ফাইল ছবি

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্ত এলাকায় ধরলা নদীতে কলাগাছের ভেলায় ভেসে এসেছে গুলিবিদ্ধ এক বাংলাদেশির মরদেহ।

শুক্রবার (৭ জুলাই) দুপুর ২টায় উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কুমারটারী সীমান্তের ৯২৭ নম্বর মেইন পিলারের তিন নম্বর সাব পিলার এলাকায় ধরলা নদী দিয়ে মরদেহটি ভেসে আসে।

নিহতের নাম রফিকুল ইসলাম টেরা (২২)। তিনি লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্ণপুর চওড়াটারী গ্রামের হায়দার পাগলার ছেলে।

বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, দুপুরে গুলিবিদ্ধ মরদেহ কলাগাছের ভেলায় করে বাংলাদেশি সীমান্ত পার করেন এক ভারতীয় নাগরিক। পরে স্থানীয়রা মরদেহটি রফিকুলের বলে নিশ্চিত করেন।

ধারণা করা হচ্ছে, রফিকুল ও তার সহযোগী ভারতীয় অংশে পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে গেলে ভারতীয় দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে। পরে মরদেহ কলাগাছের ভেলায় ভাসিয়ে দেয় বাংলাদেশের দিকে।

মোঘলহাট ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বলেন, দুর্গাপুর সীমান্তে একজনকে গুলি করে হত্যা করা হয়েছে। তবে কে বা কারা মেরেছে তা এখনো বিস্তারিত জানা যায়নি। আমি ঘটনাস্থলে যাচ্ছি।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এখনো মরদেহ নদীতে ভাসছে। মরদেহ উদ্ধারে সব ধরনের কার্যক্রম চালানো হচ্ছে।

এ বিষয়ে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন বলেন, সীমান্তে একজনের মরদেহ ভেসে এসেছে বলে জেনেছি।

রবিউল হাসান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।