পাহাড়ি ঢলে কমলগঞ্জ পৌরসভার নিম্নাঞ্চল প্লাবিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ১০:০৫ পিএম, ০৫ জুলাই ২০২৩

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ধলাই নদীর পানি বাড়ছে। এতে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পৌরসভার তিনটি ওয়ার্ডের বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠানে পানি ঢুকেছে।

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, ভারতের ত্রিপুরায় রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হওয়ায় ধলাই নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। এতে কমলগঞ্জ পৌরসভার কিছু অঞ্চল প্লাবিত হয়েছে। নদীর পানি বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। তবে এখনো পানি বৃদ্ধি অব্যাহত আছে।
এই ধারা অব্যাহত থাকলে বিপৎসীমা অতিক্রম করার সম্ভাবনা রয়েছে।

কমলগঞ্জ শহরের বাসিন্দা আব্দুল হামিদ জাগো নিউজকে বলেন, সকাল থেকে ধলাইয়ের পানি শহরের ড্রেন দিয়ে প্রবেশ করে পৌরসভার ২, ৩ ও ৫ ওয়ার্ডের পোস্ট অফিস, খেলার মাঠ ও কালীবাড়ি এলাকার বাড়িঘর নিমজ্জিত করেছে।

পাহাড়ি ঢলে কমলগঞ্জ পৌরসভার নিম্নাঞ্চল প্লাবিত

কমলগঞ্জ থানার এসআই মহাদেব জাগো নিউজকে বলেন, ড্রেন দিয়ে ধলাইয়ের পানি এসে থানার নিচু অংশ নিমজ্জিত রয়েছে।

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. জাবেদ ইকবাল জাগো নিউজকে বলেন, ভারতের ত্রিপুরা এলাকায় রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। ধলাই নদীর উৎস ত্রিপুরার সঙ্গে মিলিত থাকায় পাহাড়ি ঢল নেমে আসছে। এতে নদীর পানি দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এখনো বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। তবে পানি আরও বৃদ্ধি পেয়ে বিপৎসীমা অতিক্রম করতে পারে।

পাহাড়ি ঢলে কমলগঞ্জ পৌরসভার নিম্নাঞ্চল প্লাবিত

তিনি বলেন, কোনো ভাঙন ছাড়াই নদীর পানি উপচে উঠে কমলগঞ্জ পৌরসভার কয়েটি ওয়ার্ডের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। আমরা বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, নদীর ভাঙন ছাড়াই পানি ড্রেন দিয়ে পৌরশহরে প্রবেশ করছে। এরইমধ্যে শহরের তিনটি ওয়ার্ডের নিচু এলাকা প্লাবিত হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে কথা হয়েছে, তারা মাঠে কাজ করছে।

আব্দুল আজিজ/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।