জাহাজে বিস্ফোরণ

সুগন্ধায় একজনের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ০২ জুলাই ২০২৩

ঝালকাঠির সুগন্ধা নদীতে সাগর নন্দিনী-২ নামের একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মরদেহ উদ্ধার করেছে ডুবুরী দল।

রোববার (২ জুলাই) দুপুর ২টার দিকে আবদুস ছালাম হৃদয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। হৃদয়ের মরদেহ শনাক্ত করেছেন তার মামা।

কোস্টগার্ড অপারেশন অফিসার মোহাম্মদ শাফায়েত জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এখনো আরও তিনজন নিখোঁজ রয়েছেন। তাদের খোঁজতে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে জাহাজে থাকা ১১ লাখ লিটার তেলের মধ্যে ৬ লাখ লিটার তেল অপসারণ করা হয়েছে। শনিবার (১ জুলাই) দুপুর ২টার দিকে শহরের পৌর সভার খেয়াঘাট এলাকার সুগন্ধা নদীতে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায়ও উদ্ধার হয়নি সুগন্ধায় নিখোঁজরা

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জাহাজটি শহরের সুগন্ধা নদীর পাড়ে পেট্রোল ও ডিজেল নিয়ে খালাসের অপেক্ষায় থাকে। নোঙ্গর করা অবস্থায় নদীর অপর পাড়ে দুপুরে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরিত হয়। পরে পুরো জাহাজে আগুন ধরে যায়। ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের পাঁচটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহিদুল ইসলাম বলেন, আগুন নিয়ন্ত্রণে রয়েছে। তবে ঠিক কি কারণে এ ঘটনা ঘটেছে সেটি প্রাথমিকভাবে জানা যায়নি। জাহাজটিতে মাস্টারসহ ৯ কর্মচারী ছিলেন। এরমধ্যে পাঁচজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

মো. আতিকুর রহমান/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।