সরবরাহ বেশি থাকায় চামড়ার দাম কিছুটা কম: বাণিজ্যসচিব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১০:২৬ এএম, ০২ জুলাই ২০২৩

সরবরাহ বেশি থাকায় এবার চামড়ার দাম কিছুটা কম ছিল বলে জানিয়েছেন বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ। শনিবার (১ জুলাই) ফরিদপুর শহরের চামড়া বাজার ও গোডাউন পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

বাণিজ্য সচিব বলেন, এবার সীমান্তে বিজিবির কঠোর নজরদারি ছিল। যার কারণে চামড়া পাচার হয়নি। আর কোরবানির সময় চামড়ার বেশি সরবরাহের কারণে দাম কিছুটা কম ছিল।

Faridpur--(3).jpg

তপন কান্তি ঘোষ বলেন, চামড়া দীর্ঘদিন সংরক্ষণের ব্যবস্থা করা যায় তাহলে বেশি দাম পাবেন। বিশ্ব বাজারে চামড়ার ব্যবহারের পাশাপাশি প্লাস্টিকের বহুমুখী পণ্যের ব্যবহার বেড়ে যাওয়ার কারণে তুলনামূলকভাবে চামড়ার দাম কমে গেছে। তবে সাভারের চামড়া পল্লিতে সিইপিটিকে সম্পূর্ণ করতে পারলে ব্যবসায়ীরা চামড়ার ভাল দাম পাবেন। বর্তমানে আমরা চায়নার বাজারে চামড়া রপ্তানি করছি।

আরও পড়ুন: চামড়ার দাম পাওয়া নিয়ে এবারও অনিশ্চয়তা

Faridpur

এসময় ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবির, ফরিদপুর চেম্বারের সভাপতি নজরুল ইসলাম, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সোহেল শেখ, ফরিদপুর চামড়া ও মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জানে আলম ও শহীয়াতুল্লাহ বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি নূর ইসলাম মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

ফরিদপুর প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্র জানায়, এবারের ঈদে ছোট বড় মিলে প্রায় ৭০ হাজারের অধিক কাঁচা চামড়া সংগ্রহ করেছেন ব্যবসায়ীরা।

এন কে বি নয়ন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।