পাকুন্দিয়ায় ঐতিহ্যের ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ০১ জুলাই ২০২৩

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঐতিহ্যবাহী ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ জুলাই) উপজেলার বিশ্বনাথপুর শান্তির মোড় সংলগ্ন মাঠে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

স্থানীয়রা জানায়, প্রতিযোগিতাকে কেন্দ্র করে সকাল থেকে মানুষ আসতে শুরু করে। ১৫০ জন প্রতিযোগী নানা রঙের ঘুড়ি নিয়ে প্রতিযোগিতায় অংশ নেয়। হাওয়ায় ভেসে থাকা ঘুড়ির লড়াই চলে কয়েক ঘণ্টা।

প্রতিযোগিতায় প্রথম হন আপন মাহমুদ, দ্বিতীয় পিয়েল আহমেদ ও তৃতীয় হন সাব্বির আহমেদ।

jagonews24

ভয়েস অব পাকুন্দিয়ার এডমিন সমাজকর্মী এস এম রায়হান বলেন, গ্রাম বাংলার এ ঐতিহ্য হারিয়ে যেতে বসেছে। আজকে ইউনাইটেড পিস অব বিশ্বনাথপুর যে ঘুড়ি উৎসবের আয়োজন করেছে তাই তাদের ধন্যবাদ জানাই। যুব সমাজকে অপসংস্কৃতি থেকে বাঁচার জন্য গ্রাম বাংলার এমন সংস্কৃতি নিয়মিত আয়োজন করার দাবি জানাই।

আরও পড়ুন: ফিরে এলো ঘুড়ি ওড়ানো সেই বিকেল

ইউনাইটেড পিস অব বিশ্বনাথপুর এর সাধারণ সম্পাদক বলেন, দিনভর এ প্রতিযোগিতায় উপজেলা বিভিন্ন এলাকা থেকে আসা ১৫০ জন প্রতিযোগী অংশ নেয়। আগামী বছর আরও বড় পরিসরে ঘুড়ি উড়ানো প্রতিযোগিতার আয়োজন করা হবে।

jagonews24

এসময় জাঙ্গালিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য গেদু মিয়া, গোলাপ মিয়া, ইউনাইটেড পিস অব বিশ্বনাথপুরের সভাপতি আতাউল্লাহ মাসুম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসকে রাসেল/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।