সাজেকে ডায়রিয়া ও নিউমোনিয়ায় দুজনের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০১:২৩ এএম, ০১ জুলাই ২০২৩

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার (৩০ জুন) দুপুরে নিউমোনিয়ায় গঙ্গারাম এলাকার অর্পিতা চাকমা (৫) এবং সন্ধ্যায় ডায়রিয়ায় লংথিয়ান পাড়ার বাসিন্দা গিরি রঞ্জন ত্রিপুরা (৩৫) নামে দুজনের মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সাজেক ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার বনবিহারী চাকমা।

সাজেক ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার বনবিহারী চাকমা জানান, গত এক মাস ধরে সাজেকের লংথিয়ান পাড়া, অরুণ পাড়া, কাইজা পাড়া, রায়না পাড়া ও শিয়ালদহ বেটলিং এলাকাসহ আশপাশের বেশকিছু এলাকায় নতুন করে ডাইরিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এর আগেও চার দিন মারা গেছে।

এ প্রসঙ্গে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, সাজেকের দুর্গম পাহাড়ি এলাকায় বিশুদ্ধ পানি ও স্যানিটেশন ব্যবস্থা নেই। পাহাড়ি ছড়ার পানি পান করার কারণে সমস্যাটি দেখা দেয়। সাজেকে ডাইরিয়া প্রতিরোধে সেনাবাহিনী, বিজিবি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে।

জানা গেছে, গত ৭ জুন সাজেকের দুর্গম লংথিয়ান পাড়ায় গবতি বালা ত্রিপুরা ও দরুং ত্রিপুরা এবং ১৬ জুন একই এলাকায় বাহন ত্রিপুরা ও মেলান ত্রিপুরার ডায়রিয়া জনিত কারণে মৃত্যু হয়।

সাইফুল উদ্দীন/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।