কাদের মির্জা

শেখ হাসিনা ক্যারিশম্যাটিক-সুপ্রিম ক্রাইসিস ম্যানেজার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:২৬ এএম, ২৯ জুন ২০২৩

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যারিশম্যাটিক-সুপ্রিম ক্রাইসিস ম্যানেজার বলে মন্তব্য করেছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

বুধবার (২৮ জুন) রাতে নিজের ফেসবুক লাইভে এসে এ মন্তব্য করেন তিনি।

কাদের মির্জা বলেন, বিশ্ব অর্থনীতি মন্দার এ সময়েও দেশের অর্থনীতির গতি ঠিক রাখতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ক্যারিশম্যাটিক-সুপ্রিম ক্রাইসিস ম্যানেজার। দেশের আর্থ সামাজিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নানাবিধ কৌশল অবলম্বন করছেন তিনি।

তিনি বলেন, বিশ্ব অর্থনীতির শক্তিধর দেশগুলোর সমন্বয়ে গঠিত সম্ভাবনাময়ী অর্থনৈতিক জোট ব্রিকসে যোগ দিচ্ছে বাংলাদেশ। ইনশাহ আল্লাহ আগামী আগস্ট মাসে সাউথ আফ্রিকায় ব্রিকসের রাষ্ট্রপ্রধানদের আনুষ্ঠানিক সিদ্ধান্তক্রমে সেখানে যোগ দেবে বাংলাদেশ। এর পর বাংলাদেশের অর্থনীতিতে আমূল পরিবর্তন হবে। আমেরিকা শেখ হাসিনার বিরোধিতা করার এটাও একটি বড় কারণ।

আরও পড়ুন: বাংলাদেশকে যুদ্ধক্ষেত্র বানাতে চায় যুক্তরাষ্ট্র: কাদের মির্জা

শেখ হাসিনা অবাধ ও সুষ্ঠু নির্বাচন করে বিশ্বে নজির সৃষ্টি করবেন উল্লেখ করে কাদের মির্জা বলেন, দেশ ও জনগণের স্বার্থে কাজ করে যাচ্ছে শেখ হাসিনার সরকার। আজকে তলাবিহীন ঝুড়ির দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন শেখ হাসিনা। তিনি দেশকে যে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। আপনারা নির্বাচনকে কেন্দ্র করে হানাহানি মারামারি করে আর দেশকে পিছিয়ে দেবেন না।

তিনি বলেন, যতদিন শেখ হাসিনার হাতে দেশ ততদিন পথ হারাবে না বাংলাদেশ। তাই শেখ হাসিনার বিকল্প চিন্তা করা মানে দেশকে ধ্বংসের মুখে ঠেলে দেওয়া। ইনশাআল্লাহ দেশের জনগণ সকল অপশক্তিকে রুখে দেবে। উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

শেখ হাসিনার বিরুদ্ধে দেশ-বিদেশের ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে কাদের মির্জা বলেন, লন্ডনে বসে বাংলাদেশের জনগণের আত্মসাৎ করা টাকায় লবিস্ট নিয়োগ করে বিবৃতি দিয়ে সরকারকে চাপে রাখার চেষ্টা চলছে। আমাদের দেশের সম্পদ সেন্টমার্টিন দিয়ে ক্ষমতায় আসার নীলনকশায় মত্ত বিএনপি।

আলোচিত এ আওয়ামী লীগ নেতা আরও বলেন, বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি আমাদের সেন্টমার্টিন দ্বীপে ইউরেনিয়ামের খনি আছে। যা নিউক্লিয়ার পাওয়ারে কাজে লাগে। এটা দিয়ে পারমাণবিক বোমা তৈরি হয়। এছাড়া এ অঞ্চলের সমুদ্র নিয়ন্ত্রণ করতে সেন্টমার্টিনে সামরিক ঘাঁটি করারও মাস্টারপ্ল্যান করা হয়েছে। কিন্তু শেখ হাসিনা কখনোই দেশের সম্পদ বিক্রি করে, দেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে যেতে দেবেন না। তিনি শির দেবেন তবু সীমানা দেবেন না।

আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোটভাই। তিনি নোয়াখালীর বসুরহাট পৌরসভায় টানা তিনবারসহ চারবারের নির্বাচিত পৌর মেয়র। বর্তমানে তিনি কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বেরও আছেন। সম্প্রতি নিজ দলের স্থানীয় রাজনীতি নিয়ে মন্তব্য করে সারাদেশে আলোচিত হন এ মেয়র।

ইকবাল হোসেন মজনু/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।