বারহাট্টায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২৭ জুন ২০২৩

নেত্রকোনার বারহাট্টা উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে খেলনা পিস্তল ও দেশীয় অস্ত্রসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৬ জুন) দিনগত রাত পৌনে ৩টার দিকে উপজেলার আটপাড়া সড়কের বৃকালিকা সেতুর ওপর থেকে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২৭ জুন) বিকেলে বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন কুমার সাহা জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন, নেত্রকোনা সদর উপজেলার ছোট কাইলাটি গ্রামের দুলু মিয়ার ছেলে মো. ফারুক হোসেন (৩০), একই গ্রামের আ. হেকিমের ছেলে মো. ফুল মিয়া (৪০), মৃত জাহির উল্লাহর ছেলে মো. সুমন মিয়া (৩৮), মৃত আমজাদ আলীর ছেলে মো. আহম্মদ আলী (৩৪), গোলাম মোস্তফার ছেলে আশরাফুল জামান রাব্বি (২৩) ও নেত্রকোনা পৌর শহরের কুরপাড় এলাকার মো. লিটন মিয়ার ছেলে নাজমুল হোসেন ইমন ওরফে বাবু (১৮)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বারহাট্টা-আটপাড়া সড়কের বৃকালিকা সেতুর ওপর কয়েকজন ডাকাতির প্রস্তুতি নিচ্ছেন, এমন গোপন সংবাদের ভিত্তিতে বারহাট্টা থানা পুলিশ রাত পৌনে তিনটার দিকে অভিযান চালায়। পরে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি খেলনা পিস্তল, কয়েকটি ধারালো দেশীয় অস্ত্র, চাকু, বেশ কয়েক টুকরো দড়ি, নেট এবং নগদ ২ হাজার ৭৪০ টাকা জব্দ করা হয়।

এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি সিএনজিচালিত অটোরিকশা ও তাদের ব্যবহৃত ৬টি মোবাইল ফোনও জব্দ করা হয়।

ওসি খোকন কুমার সাহা জানান, গ্রেফতাররা ঈদে ঘরমুখো মানুষদের গাড়ি আটকে টাকা-পয়সা ও মালামাল লুটের প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদে অস্ত্রসহ তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সুপারের নির্দেশে ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে পুলিশ সবসময় সতর্ক অবস্থায় রয়েছে বলেও জানান তিনি।

এইচ এম কামাল/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।