গাজীপুরে দুর্বৃত্তদের হামলায় শ্রমিক নেতা নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:২১ এএম, ২৬ জুন ২০২৩
ফাইল ছবি

গাজীপুরে দুর্বৃত্তদের হামলায় মো. শহিদুল ইসলাম ওরফে শহীদ (৫০) নামের এক শ্রমিক নেতার মৃত্যু হয়েছে। এসময় আরও দুজন আহত হয়েছেন। রোববার (২৫ জুন) রাত ৯টার দিকে মহানগরীর সাতাইশ বাগানবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

তার সহকর্মীদের অভিযোগ, শ্রমিকদের পক্ষে বেতন-ভাতা নিয়ে কথা বলায় স্থানীয় সন্ত্রাসীদের হামলায় তার মৃত্যু হয়।

মো. শহিদুল ইসলাম বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কাস ফেডারেশনের গাজীপুরের সভাপতি ছিলেন। জেলার শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকার আজগর আলীর ছেলে।

আরও পড়ুন: প্রতিপক্ষের হামলায় শ্রমিকলীগ নেতার মৃত্যু

পুলিশ ও শ্রমিকরা জানান, ওই এলাকার এলাকায় প্রিন্স জেকার্স সোয়েটার লিমিটেড নামের একটি পোশাক তৈরি কারখানার শ্রমিকদের চলতি মাসসহ দুই মাসের বেতন বকেয়া রয়েছে। এছাড়া ঈদের বোনাসও দেওয়া হয়নি। এনিয়ে বেশ কয়েকদিন ধরেই কারখানার শ্রমিকদের মধ্যে অসন্তোষ চলে আসছিল। শ্রমিক পক্ষে থেকে শহিদুল ইসলাম মালিক পক্ষের সঙ্গে কথা বলছিলেন। রোববার শ্রমিকদের বকেয়া এবং ঈদ বোনাস দেওয়ার কথা ছিল। কিন্তু সারাদিন অপেক্ষা করিয়ে বেতন বোনাস তারা দেয়নি। রাত ৯টার দিকে শহিদুল ইসলামসহ তিনজন কারখানা থেকে বের হয়ে প্রধান ফটকের সামনে দাঁড়ালে ১০-১২ জনের একটি সন্ত্রাসী গ্রুপ তাদের ওপর হামলা চালায়। এসময় তারা তিনজন গুরুতর আহত হন। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করে গাজীপুরের তারগাছ এলাকার তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলামকে মৃত ঘোষণা করেন। অন্যদের ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম জানান, এক শ্রমিক নেতার মৃত্যু হয়েছে। তবে কিভাবে তার মৃত্যু হয়েছে সেটি নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ পাঠানো হবে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার মৃত্যুর সঠিক কারণ জানা সম্ভব হবে।

আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।