ভরণপোষণের খরচ থেকে বাঁচতে মেয়েকে পানিতে চুবিয়ে মারলেন বাবা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৫ জুন ২০২৩

ফেনীর দাগনভূঞা উপজেলায় পুকুরে চুবিয়ে জান্নাতুল আরিফা আক্তার (৯) নামের এক শিশুকে হত্যা করেছেন আপন বাবা। শনিবার (২৪ জুন) দিবাগত রাতে পুলিশ এ ঘটনায় ঘাতক বাবা টিপু মিয়াকে (৩৭) আটক করে জিজ্ঞাসাবাদ করলে হত্যার রহস্য বের হয়ে আসে।

গ্রেফতার টিপু মিয়া দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের জয় নারায়ণপুর গ্রামের কবির আহমেদের ছেলে। তিনি পেশায় অটোরিকশার চালক।

মামলার এজাহার ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৪ সালের দিকে পারিবারিক কলহের জের ধরে টিপু মিয়ার সঙ্গে তার স্ত্রী রোমানা আক্তারের বিচ্ছেদ ঘটে। ওই সময়ে জান্নাতুল আরিফা আক্তারের বয়স ছিল ৯ মাস। পরে টিপু মিয়া আবার বিয়ে করলে সেখানে আরও ২ মেয়ের জন্ম হয়। প্রথম সংসারের মেয়ের ভরণপোষণ ও দ্বিতীয় সংসারের ব্যয় নির্বাহ করতে গিয়ে অতিষ্ঠ হয়ে পড়েন স্বল্প আয়ের টিপু মিয়া।

১৮ জুন টিপু তার মেয়ে আরিফাকে নিজের বাড়িতে বেড়াতে নিয়ে আসেন। ২১ জুন বিকেলে বাড়ির পাশে পুকুরে গোসল করানোর কথা বলে নিজ মেয়ে আরিফাকে পানিতে ডুবিয়ে হত্যা করেন টিপু। পরে আরিফাকে পাওয়া যাচ্ছে না বলে এলাকায় মাইকিং ও নানা প্রচারণা চালান স্বজনরা। এক পর্যায়ে পুকুরে আরিফার মরদেহ ভেসে ওঠার পর প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে সন্দেহ হয় পুলিশের। এ সময় মরদেহ ময়নাতদন্তের ব্যবস্থা করে ঘটনা তদন্ত শুরু করে পুলিশ।

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম জানান, ঘটনার পর থেকে আরিফার বাবা আত্মগোপনে চলে যান। শনিবার দিবাগত রাতে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি মেয়ের ভরণপোষণ দেওয়া থেকে বাঁচতে নিজ হাতে মেয়েকে পানিতে ডুবিয়ে হত্যা করেছেন বলে জানান।

এ ঘটনায় নিহত আরিফার মা রোমানা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেন। রোববার বিকেলে ঘাতক বাবা টিপু মিয়াকে আদালতে সোপর্দ করা হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।