দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে বাংলাদেশির মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৫ জুন ২০২৩

দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে মো. হারুন (৪২) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায়।

শনিবার (২৪ জুন) সন্ধ্যায় জোহানসবার্গের সোয়েটোর মিডল্যান্ডস এলাকায় এ ঘটনা ঘটে। তার মরদেহ সে দেশের বারাগওয়ানা হাসপাতালে রাখা হয়েছে।

মো. হারুন বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড দিঘির পাড় এলাকার মো. আবিদ মিয়ার ছেলে। তিনি সাত ভাই এক বোনের মধ্যে সবার ছোট।

আরও পড়ুন: মালদ্বীপে ব্রেইন স্ট্রোকে বাংলাদেশির মৃত্যু

স্থানীয় ইউপি সদস্য মো. হানিফ বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, শনিবার সন্ধ্যায় মিডল্যান্ডসে নিজের প্রতিষ্ঠানে ডাকাতের হামলার শিকার হয়ে প্রাণ হারান মো. হারুন। রাতে মৃত্যুর খবর এলাকায় পৌঁছলে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। হারুনের মরদেহ দেশে আনতে পরিবারের পক্ষ থেকে সরকারের সহযোগিতা কামনা করা হয়েছে।

নিহত হারুনের পারিবারিক সূত্র জানায়, বড় দুই ভাই দক্ষিণ আফ্রিকা থাকার সুবাধে ৮ বছর আগে জীবিকার সন্ধানে সেও পাড়ি জমান সে দেশে। এরমধ্যে দুবার দেশে এসেছিলেন। কিছুদিন আগে সোয়েটো এলাকায় নিজে একটি প্রতিষ্ঠান চালু করেন। দেশে তার স্ত্রীসহ এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

প্রবাসীরা জানান, শনিবার সন্ধ্যায় নিজের প্রতিষ্ঠানে বসা ছিলেন হারুন। এ সময় সে দেশি কয়েকজন অস্ত্রধারী তার প্রতিষ্ঠানে ডাকাতির উদ্দেশ্যে হামলা চালায়। বাধা দিলে হারুনকে লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাতরা। পর স্থানীয়রা গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে বারাগওয়ানা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ইকবাল হোসেন মজনু/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।