ইউএনওকে গামছা পরিয়ে বিদায়ের হুমকি

ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুলকে কারণ দর্শানোর নোটিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৩:৩৩ এএম, ২৫ জুন ২০২৩

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমকে হুমকি দিয়ে বক্তব্য দেওয়ার ঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাব্বুল হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

তার বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না আগামী সাত কার্যদিবসের মধ্যে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। এছাড়া পৃথক এক পত্রে রাব্বুল হোসেনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (২২ জুন) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাসুরা বেগমের সই করা এক নোটিশে এ নির্দেশনা দেওয়া হয়। এতে বলা হয়েছে, রাব্বুল হোসেনের কুরুচিকর ও নারীর ক্ষমতায়নকে অবমূল্যায়নকর বক্তব্য প্রদানের অভিযোগটি অসদাচারণ বা ক্ষমতার অপব্যবহারের সামিল।

আরও পড়ুন: নারী ইউএনওকে গামছা পরিয়ে বিদায়ের হুমকি উপজেলা চেয়ারম্যানের

ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাব্বুল হোসেন বলেন, ইউএনও উম্মে তাবাসসুমের বিরুদ্ধে অনেক অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে। তবে গামছা পরে আমার যে বক্তব্য ভাইরাল হয়েছে। তা আমার না, হতে পারে ভিডিওটি এডিট করা।

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খান বলেন, ভিডিওটি পেয়েই আমরা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আর ইউএনওর অনিয়ম ও দুর্নীতির বিষয়ে রাব্বুল হোসেন আমাদের কাছে কোনো লিখিত অভিযোগ করেননি।

গত সোমবার (১৯ জুন) বিকেল ৫টার দিকে ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমকে গামছা পরিয়ে বিদায়ের হুমকি দেন উপজেলা চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন। পরে তার এমন ঘোষণার একটি ভিডিও এলাকায় ছড়িয়ে পড়ে। ভোলাহাট উপজেলা যুবলীগের ডাকে এক শান্তি সমাবেশে তিনি এমন ঘোষণা দেন। ২ মিনিট ৪৩ সেকেন্ডের ভিডিওতে পুরো সময়জুড়ে ইউএনওকে নিয়ে বিয়োদগার করেন চেয়ারম্যান।

সোহান মাহমুদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।