নারী ইউএনওকে গামছা পরিয়ে বিদায়ের হুমকি উপজেলা চেয়ারম্যানের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ২০ জুন ২০২৩
অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে তাবাসসুমকে গামছা পরিয়ে বিদায়ের হুমকি দিয়েছেন উপজেলা চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন। তার এমন ঘোষণার একটি ভিডিও এলাকায় ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সোমবার (১৯ জুন) বিকেল ৫টার দিকে মেডিকেলমোড়ে ভোলাহাট উপজেলা যুবলীগের ডাকে শান্তি সমাবেশে তিনি এমন ঘোষণা দেন। ২ মিনিট ৪৩ সেকেন্ডের ভিডিওতে পুরো সময়জুড়ে ইউএনওকে নিয়ে বিষদাগার করেন চেয়ারম্যান।

তিনি বলেন, ‘সবাই প্রস্তুত থাকো, যে নকশা চলছে আগামী ঈদের পর ভোলাহাট নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে তাবাসসুমকে গামছা পরিয়ে বিদায় করা হবে। এখানে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ লড়াই করে টিকে আছে। তাই এখানে ভয় দেখানোর কিছু নেই। কীভাবে তুমি (ইউএনও) আওয়ামী লীগের চেয়ারম্যানকে সরিয়ে জামায়াত বিএনপির লোককে বসানোর চেষ্টার করছো এটা তোমাকে ঈদের পর ঠিক দেখানো হবে। তোমার চৌদ্দগুষ্টির নাম ভুলিয়ে দেওয়া হবে।’

উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন আরও বলেন, ‘আমাকে বরখাস্ত করার জন্য উৎপাত চলছে। আমার কর্মচারী চালকের ওভারটাইম বেতন দেওয়া হচ্ছে না। শুধু জামায়াত-বিএনপি নয় প্রশাসনে বসে শেখ হাসির নামে যারা ষড়যন্ত্র করছে এর সঙ্গে বর্তমান ইউএনও যুক্ত। এখানে দাঁত ভাঙা জবাব কেউ দেখেনি, সবাই চুপচাপ আছে। ইনশাআল্লাহ ঈদের পরে সেই রূপ দেখতে পাবে।’

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা এ ইউএনওকে কন্ট্রোল করুন। নয়তো বিদায় করুন। ঈদের পর জামায়াত বিএনপির আন্দোলন তীব্রতর হলে এ ইউএনওর কারণে আমাদের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অর্ধেক নেতাকর্মীকে কারাগারে থাকতে হবে।’

উপজেলা চেয়ারম্যান হুঁশিয়ারি করে বলেন, ‘সামনে ২৫ তারিখের মধ্যে কোনো স্টেপ না নেওয়া হলে যতগুলো প্রকল্পের কাজ চলছে আমি স্বাক্ষর করবো না।’

সমাবেশে আরও উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন শাহ, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবিরসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। এতে সভাপতিত্ব করেন-উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম বাবলু।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম বাবু। তিনি জাগো নিউজকে বলেন, চেয়ারম্যান ইউএনওকে হুমকি দিবে বিষয়টি কারও জানা ছিল না। প্রকাশ্যে হুমকি দেওয়া ঠিক হয়নি।

বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ভোলাহাট উপজেলা চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন জাগো নিউজকে বলেন, ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে অনেক অনিয়ম দুর্নীতির অভিযোগ আছে। তবে গামছা পরিয়ে বিদায় করার ঘোষণা আমি দেইনি। এই ভিডিওটি এডিট করা হতে পারে।

হুমকির বিষয়ে জানতে ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে তাবাসসুমের মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। এমনকি ক্ষুদে বার্তা পাঠালেও কোনো সাড়া দেননি তিনি।

তবে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগরে ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান জাগো নিউজকে বলেন, একজন উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে প্রকাশ্যে নারী ইউএনওকে হুমকি দেওয়া দল সমর্থন করে না। আমরা বিষয়টি খতিয়ে দেখবো।

চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম জাগো নিউজকে বলেন, চেয়ারম্যানের বক্তব্য দেওয়ার ভিডিওটি আমাদের নজরে এসেছে। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

সোহান মাহমুদ/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।