অধ্যক্ষের নামে আমের পার্সেলে এলো ‘বোমা’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০১:১০ পিএম, ১৮ জুন ২০২৩

নাটোরের গুরুদাসপুরে বঙ্গবন্ধু টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ সাইদুল ইসলামের নামে একটি পার্সেল আসে। পার্সেলটি যে বস্তায় মোড়ানো ছিল তাতে ‘আম্রপালি আম’ লেখা ছিল। তবে আদতে তার ভেতরে ছিল বোমা।

পরে অধ্যক্ষের অফিস কক্ষের সামনে রেখে যাওয়া ওই পার্সেলের বোমা নিষ্ক্রিয় করা হয়। শনিবার (১৭ জুন) দিনগত রাত ১টার দিকে বোমা নিষ্ক্রিয় করে ঢাকা থেকে যাওয়া বোম্ব ডিস্পোজাল টিম।

কাউন্টার টেররিজমের বোম্ব ডিস্পোজাল টিমের পরিদর্শক শফি উদ্দিন শেখ বলেন, কলেজ অধ্যক্ষের অফিস কক্ষের সামনে রাখা বোম সদৃশ বস্তু পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে বড় ধরনের বোমা শনাক্ত করতে সক্ষম হই। পরবর্তীকালে সেটি নিষ্ক্রিয় করা হয়।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোনোয়ারুজ্জামান বলেন, বোম সদৃশ বস্তু ধ্বংস করা হয়েছে। ধ্বংসের আলামত সংগ্রহ করে তা ল্যাব টেস্টের পর জানা যাবে এখানে কী জাতীয় বিস্ফোরক ছিল।

অধ্যক্ষের নামে আমের পার্সেলে এলো ‘বোমা’

গুরুদাসপুর-সিংড়ার সার্কেল এসপি মো. আকতারুজ্জামান বলেন, এখানে রাখা বস্তুটি বোমা সদৃশ ছিল। বস্তুটির ধ্বংসের আলামত সংগ্রহ করে ঢাকায় ল্যাব টেস্টে পাঠানো হবে। পরবর্তীকালে বোমা ছিল কি না তা নিশ্চিত করে বলা যাবে।

শনিবার সকালে অধ্যক্ষের নামে তার অফিস কক্ষের সামনে ‘আম্রপালি আম’ বলে প্লাস্টিকের বস্তায় মোড়ানো একটি ক্যারেট কে বা কারা রেখে যায়। বিষয়টি কলেজ অধ্যক্ষ সাইদুল ইসলামের নজরে এলে সন্দেহ হওয়ায় তিনি পুলিশ ও র‌্যাবকে জানান। এ নিয়ে দিনব্যাপী এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করে। পরে ঢাকার বোম্ব ডিস্পোজাল টিমকে খবর দেওয়া হয়। রাত ১০টা থেকে ১টা পর্যন্ত বোম্ব ডিস্পোজাল টিমের প্রচেষ্টায় তা নিষ্ক্রিয় করা হয়।

রেজাউল করিম রেজা/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।