কালিয়াকৈরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৭ জুন ২০২৩
প্রতীকী ছবি

গাজীপুরে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও হামলার ঘটনা ঘটেছে। এতে উভয়র পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। শনিবার (১৭ জুন) বিকেল সোয়া ৪টার দিকে কালিয়াকৈর উপজেলার বোর্ডমিল এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, আলেয়া বেগম, আনোয়ার হোসেন, অপু আহমেদ, মামুন ভূঁইয়া, মো. আকাশ, নওশাদ হোসেন, আদম আলী, লিয়াকত হোসেন, সাব্বির হোসেন ও কবির হোসেন।

আওয়ামী লীগের একাধিক নেতাকর্মীরা জানায়, সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল বেশ কিছুদিন ধরে বিভিন্ন এলাকায় ওঠান বৈঠক শুরু করেছেন। তারই ধারাবাহিকতায় শুক্রবার কালিয়াকৈর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সফিপুর পূর্বপাড়া এলাকায় ওঠান বৈঠক করেন। শনিবার বিকেলে উপজেলার পূর্বচান্দরা বোর্ডমিল এলাকার ঈদ গাঁ মাঠে ওঠান বৈঠকের আয়োজন করে। সেখানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম ও তার অনুসারী নেতাকর্মীদের নিয়ে ওই ওঠান বৈঠকে যোগদিতে যান। ওই মাঠে তালা ঝুলানো থাকায় রেজাউলের নেতাকর্মীরা সেখানে উত্তেজনার সৃষ্টি করে।

আরও পড়ুন: আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১০

এ সময় উপজেলার আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক রফিকুল ইসলামের লোকজন সেখানে পৌঁছালে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও হামলার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ও সফিপুর মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমের নেতাকর্মীরা কালিয়াকৈর বাজার এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করে। এছাড়া উপজেলার আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক রফিকুল ইসলামের নেতাকর্মীরা পূর্বচান্দরা বোর্ডমিল এলাকায় পৃথক মিছিল বের করে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ডের প্রচার করছি। তারপরও কেনো আওয়ামী লীগের আরেকটি পক্ষ আমাদের ওপর হামলা চালাচ্ছে সেটি বুঝতে পারছি না।

কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক রফিকুল ইসলাম বলেন, আমি এলাকায় ছিলাম না। তবে জানতে পেরেছি স্থানীয় নেতাকর্মীদের না জানিয়ে বৈঠক করতে যাওয়ায় নেতাদের সঙ্গে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, তাৎক্ষণিক তাদের প্রতিহত করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষই আভিযোগ দেয়নি। অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আমিনুল ইসলাম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।