পার্বতীপুরে ১৮ ইটভাটা মালিকের নামে বিএসটিআইর মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৫ জুন ২০২৩

দিনাজপুরের পার্বতীপুরে ১৮ ইটভাটা মালিকের বিরুদ্ধে মামলা দিয়েছে বিএসটিআই। বৃহস্পতিবার (১৫ জুন) চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিয়মিত মামলা করেছেন বিএসটিআইর রংপুর বিভাগীয় উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ।

ইটভাটাগুলো হলো- উপজেলার মেসার্স এসপি ব্রিকস, মেসার্স বাদশা ম্যানুফ্যাকচারিং, মেসার্স এআর ব্রিকস, মেসার্স বারি ব্রিকস, মেসার্স এইচ এম ব্রিকস, মেসার্স জেএস ব্রিকস, মেসার্স খুশি সুপার ব্রিকস, মেসার্স ডিআর ব্রিকস, মেসার্স মা ব্রিকস, মেসার্স মোকারম সুপার ব্রিকস, মেসার্স এমএসবি ব্রিকস, মেসার্স রয়েল ব্রিকস-২, মেসার্স আরভি ব্রিকস, মেসার্স এসএ ব্রিকস, মেসার্স শাফি ব্রিকস, মেসার্স সমতা ব্রিকস, মেসার্স বারি ব্রিকস ও মেসার্স হক ট্রেডার্স ব্রিকস।

মফিজ উদ্দিন আহমাদ জানান, খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ, ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিতকরণের লক্ষ্যে কাজ করছে বিএসটিআই। এ ধারাবাহিকতায় চলতি সপ্তাহে পার্বতীপুরে কাঁদা মাটির তৈরি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআইর গুণগত মান সনদ না থাকায় ইটভাটার মালিকদের সতর্ক করে সনদ গ্রহণের জন্য সময় বেধে দেওয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোন ইটভাটা মালিকই বিএসটিআইর মান সনদ গ্রহণ করেননি। সে কারণে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

এমদাদুল হক মিলন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।