মাকে বাড়ি থেকে বের করে দিয়ে কারাগারে স্ত্রীসহ দুই ছেলে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ১৫ জুন ২০২৩

কুড়িগ্রামের রাজারহাটে মোছা. ছালেহা বেগম (৭৪) নামে এক বৃদ্ধার জমি ও গচ্ছিত টাকা নিয়ে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে দুই ছেলে ও পুত্রবধূর নামে। এ ঘটনায় বৃদ্ধার দুই ছেলে ও পুত্রবধূদের আটক করে কারাগারে পাঠিয়েছে থানা পুলিশ।

আটকরা হলেন, বৃদ্ধার ছেলে মো. জাবেদ আলী (৪৮), তার স্ত্রী মোছা. জেসমিন বেগম (৩৯), আরেক ছেলে মো. সাদেক আলী (৪১) ও তার স্ত্রী মোছা. স্বপ্না বেগম (৩৭)। বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের মৃত মমতাজ উদ্দিনের স্ত্রী মোছা. ছালেহা বেগমকে (৭৪) তার দুই ছেলে ও পুত্রবধূরা বিভিন্ন সময় শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন। স্বামী মারা যাওয়ার পর তার জমিজমা সন্তানরা নিজের নামে লিখে নেন। এমনকি বৃদ্ধার সারা জীবনের সঞ্চয় ১ লাখ ৪০ হাজার টাকাও জোরপূর্বক কেড়ে নিয়ে ঘর থেকে বের করে দেন তারা।

পরে রাজারহাট থানা পুলিশ তাৎক্ষণিকভাবে ছালেহা বেগমের অভিযোগ আমলে নিয়ে সন্তানদের ও প্ররোচনা দানকারী স্ত্রীদের গ্রেফতার করে পিতামাতার ভরণপোষণ আইনে কারাগারে পাঠান।

বৃদ্ধা ছালেহা বেগম বলেন, আমার স্বামী মারা যাওয়ার পর সন্তানরা আমাকে ফুসলিয়ে জমিজমা তাদের নামে লিখে নেয়। আমার ভরণপোষণ দেওয়ার কথা বলে বিভিন্ন অজুহাতে আমার টাকাও কেড়ে নিত। টাকা না দিলে ছেলে ও তাদের স্ত্রীরা মিলে আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। আমার গচ্ছিত শেষসম্বল ১ লাখ ৪০ হাজার টাকা কেড়ে নিয়ে আমাকে বাড়ি থেকে বের করে দিয়েছে ওরা।

রাজারহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ হীল জামান বলেন, বৃদ্ধার অভিযোগ আমলে নিয়ে পিতামাতার ভরণপোষণ আইনে সন্তান ও তাদের স্ত্রীদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও সুষ্ঠু বিচার নিশ্চিত করার লক্ষ্যে তদন্তের কাজ চলমান রয়েছে।

ফজলুল করিম ফারাজী/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।