কিশোরীর গর্ভধারণের ভুল রিপোর্ট দিয়ে বন্ধ ক্লিনিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ১৫ জুন ২০২৩
ফাইল ছবি

নীলফামারীর ডোমারে কিশোরীর গর্ভধারণের ভুল রিপোর্ট দেওয়া জেনারেল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সাময়িক বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (১৫ জুন) সকালে উপজেলা পরিষদ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারটি সাময়িক বন্ধ ঘোষণা করেন সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপি। এ সময় ক্লিনিকটিকে ২২ হাজার টাকা জরিমানা করেন তিনি।

গত রোববার (১১ জুন) বিকেলে পেটে ব্যথা নিয়ে ওই ডায়াগনস্টিক সেন্টারে যায় এক কিশোরী। পেট ব্যথার কারণ জানতে ক্লিনিকে আলট্রাসনোগ্রাফি ও প্রস্রাব পরীক্ষা করায় ক্লিনিক কর্তৃপক্ষ। আলট্রাসনোগ্রাফি রিপোর্টে কিশোরীকে গর্ভবতী দেখানো হয়। তবে পরিবারের লোকজনের সন্দেহ হলে তারা আরও দুইটি ক্লিনিকে আলট্রাসনোগ্রাফি করেন। সেখানে রিপোর্ট স্বাভাবিক আসে।

এতে ক্ষোভে ওই ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার অবরোধ করে প্রতিষ্ঠানটি বন্ধের দাবি জানান স্বজন ও স্থানীয়রা। এ ঘটনায় একটি তদন্ত কমিটিও গঠন করা হয়৷ যার ফলশ্রুতিতে আজ ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপি বলেন, কয়েকটি অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নানাবিধ অসঙ্গতি পরিলক্ষিত হলে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে৷ সেইসঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রাজু আহম্মেদ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।