ধর্ষণসহ একাধিক মামলার আসামি গ্রেফতার, দেশীয় অস্ত্র জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১৪ জুন ২০২৩

বগুড়ার ধুনট উপজেলায় স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ মামলাসহ একাধিক মামলার আসামি আকাশ খান ফারুককে (২৭) গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে দেশীয় তৈরি আট অস্ত্র জব্দ করা হয়।

বুধবার (১৪ জুন) ভোর ৪টার দিকে উপজেলার চিকাশি ইউনিয়নের মোহনপুর দক্ষিণপাড়া গ্রামে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। দুপুরে অস্ত্র আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, আকাশ খান ফারুক এলাকার চিহ্নিত অপরাধী। তার বিরুদ্ধে তিনটি মামলা আদালতে বিচারাধীন। এরমধ্যে ২০২১ সালে স্কুলছাত্রীকে অপহরণ করে নিজ ঘরে ধর্ষণ ও ভিডিও ধারণ করার অভিযোগ একটি মামলা ও মারধরের ঘটনায় আরও একটি মামলা আছে। এছাড়া ২০২২ সালে মারধরের ঘটনায় আরও একটি মামলা হয়। এসব মামলায় জামিনে মুক্তি পেয়ে প্রতিরাতে এলাকায় সহযোগীদের নিয়ে অস্ত্রের মহড়া দেন আকাশ খান। তার বাড়িতে পর্যাপ্ত মাদকদ্রব্য মজুত আছে।

গোপন সংবাদে মঙ্গলবার রাতে বসতঘরে অভিযান চালিয়ে আকাশকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার শোবার ঘরে তল্লাশি চালিয়ে একটি বার্মিজ চাকু, দেশীয় তৈরি একটি রামদা, তিনটি চাইনিজ কুড়াল ও তিনটি এসএস পাইপ পাওয়া যায়। এ ঘটনায় থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে আকাশ খান ফারুকের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, দেশীয় তৈরি অস্ত্রসহ আটক আকাশ খানের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। তার বিরুদ্ধে আগের তিনটি মামলা আদালতে বিচারাধীন। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে।

এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।