বরিশালে বিএনপির বহিষ্কৃত ৯ নেতা কাউন্সিলর নির্বাচিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ১২:৪৬ এএম, ১৩ জুন ২০২৩

দলীয় সিদ্ধান্ত অমান্য করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়ে দল থেকে আজীবন বহিষ্কার হওয়া বিএনপিপন্থি ১৮ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে ৯ জন জয়লাভ করেছেন।

সোমবার (১২ জুন) রাত ৯টার দিকে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির ঘোষিত ফলাফলে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন: আবারও প্রমাণ হলো- আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

বিএনপি থেকে বহিষ্কৃত ৯ নির্বাচিত কাউন্সিলর হলেন, নগরীর ৩ নম্বর ওয়ার্ডের হাবিবুর রহমান ফারুক, ৮ নম্বর ওয়ার্ডের সেলিম হাওলাদার, ৯ নম্বর ওয়ার্ডের সৈয়দ হুমায়ন কবীর লিংকু, ১৮ নম্বর ওয়ার্ডের জিয়াউল হক মাসুম, ২৪ নম্বর ওয়ার্ডের ফিরোজ আহমেদ, ২৮ নম্বর ওয়ার্ডের হুমায়ুন কবীর, সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডের সেলিনা বেগম, ১০ নম্বর ওয়ার্ডের রাশিদা পারভীন ও ৬ নম্বর ওয়ার্ডের মজিদা বোরহান।

এর আগে গত ৪ জুন দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে বরিশাল সিটি নির্বাচনে অংশ নেওয়ায় ‘মীরজাফর’ আখ্যা দিয়ে মেয়র প্রার্থী কামরুল আহসান রুপনসহ বিএনপির ১৯ নেতাকে আজীবন বহিষ্কার করে বিএনপি। তাদের মধ্যে একজন মেয়র পদে এবং বাকি ১৮ জন কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নেন। এরও আগে মহানগর বিএনপি কেন্দ্র বরাবর এই ১৯ নেতাকে বহিষ্কারের সুপারিশ করে।

আরও পড়ুন: বরিশালের নতুন নগরপিতা খোকন

এদিকে বরিশাল সিটিতে জামায়াতে ইসলামীর চার নেতা চারটি ওয়ার্ড থেকে নির্বাচন করেন। এরমধ্যে ২৭ নম্বর ওয়ার্ডের মনিরুজ্জামান তালুকদার নির্বাচিত হয়েছেন।

বরিশাল সিটি নির্বাচনের ঘোষিত ফলাফলে দেখা যায়, নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত পেয়েছেন ৮৭৮০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম পেয়েছেন ৩৩৮২৮। অর্থাৎ ৫৩৯৮০ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন খোকন সেরনিয়াবাত। আর লাঙল প্রতীকের ইকবাল হোসেন তাপস ৬৬৬৫ ভোট এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেক ছাত্রদল নেতা কামরুল আহসান রূপন ৭৯৯৯ ভোট পান।

আরও পড়ুন: বরিশাল-খুলনার ফল প্রত্যাখ্যান, সিলেট-রাজশাহীর ভোট বর্জনের ঘোষণা 

শাওন খান/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।