১০ বছর পালিয়ে থেকেও হলো না শেষরক্ষা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১২ জুন ২০২৩

১০ বছর পালিয়ে থেকেও শেষরক্ষা হলো না যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রাসেলের। একটি হত্যা মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত মো. রাসেলকে (৩৩) ফেনীর ফুলগাজী উপজেলা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতার রাসেল খাগড়াছড়ির রামগড় থানার লালছড়ি এলাকার মিজানুর রহমানের ছেলে।

রোববার (১১ জুন) রাতে রাসেলকে ওই এলাকা থেকে গ্রেফতার করেন র‌্যাব সদস্যরা। সোমবার দুপুরে তাকে রামগড় থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্প জানায়, জমিজমা নিয়ে খাগড়াছড়ির রামগড়ের লালছড়ির নুরুল হকের সঙ্গে বিরোধ চলছিল একই এলাকার মিজানুর রহমানসহ কয়েকজনের। ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় নুরুল হককে লোহার রড ও রামদা দিয়ে কপাল, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে মুমূর্ষু অবস্থায় ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ওইদিন রাতেই তিনি মারা যান।

ঘটনার পর থেকে আসামিরা পলাতক ছিলেন। এ ঘটনায় নিহত ব্যক্তির ছেলে নুর নবী বাদী হয়ে মো. রাসেলসহ সাতজনের বিরুদ্ধে রামগড় থানায় হত্যা মামলা করেন। ২০১৪ সালের ১০ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ২৯ মে আসামিদের অনুপস্থিতিতে সাতজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

ফেনীর র‌্যাব ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, বিভিন্ন স্থান পরিবর্তন করে ও ছদ্মনামে মো. রাসেল গত ১০ বছর ফেনীর ফুলগাজীর নতুন পাড়ায় বসবাস করছিলেন। র‌্যাব সদস্যরা নানা তথ্য-উপাত্ত ও নজরদারির মাধ্যমে রাসেলকে ওই এলাকা থেকে রোববার রাতে গ্রেফতার করে। সোমবার দুপুরে তাকে রামগড় থানায় হস্তান্তর করা হয়।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।