স্ত্রীর যৌতুকের মামলায় বরখাস্ত কুড়িগ্রামের এএসপি সোহেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ১১:৫৬ পিএম, ১৮ মে ২০২৩
সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সোহেল উদ্দিন

কুড়িগ্রামের রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সোহেল উদ্দিনকে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা-২ শাখা থেকে সোহেল উদ্দিনের বরখাস্তের বিষয়টি জানানো হয়। বৃহস্পতিবার (‌১৮ মে) মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ বিষয়ে প্রজ্ঞাপন প্রকাশ করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, কুড়িগ্রাম জেলার রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) বিপি-৮৭১৮২২০৫৭৮ মো. সোহেল উদ্দিনের বিরুদ্ধে তার স্ত্রী রিফাত জাহান ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২০১৮ সালে যৌতুক নিরোধ আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় ২০২২ সালে ২ অক্টোবর আত্মসমর্পণ করে জামিন নেন তিনি। পরে ২০২২ সালের ১০ নভেম্বর আদালত এ মামলায় তার বিরুদ্ধে ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় অভিযোগ গঠন করেন। তাই চাকরিবিধি অনুযায়ী রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এ বিষয়ে রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপারসোহেল উদ্দিনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায় নাই।

কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার সোহেল উদ্দিনের নামে যৌতুক মামলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা শাখার ওয়েবসাইটে একটি প্রজ্ঞাপন জারি হয়েছে বলে জেনেছি।

ফজলুল করিম ফারাজী/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।