জামালপুরে বন্যহাতির আক্রমণ রোধে বিজিবি-বিএসএফের বৈঠক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ১৮ মে ২০২৩

জামালপুরের বকশীগঞ্জে বন্যহাতির আক্রমণ থেকে সীমান্তে জানমাল ও ফসল রক্ষায় বিজিবির সঙ্গে বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে উপজেলার সাঁতানীপাড়া-কামালপুর এবং দেওয়ানগঞ্জ উপজেলার পাথরের চর-শ্রীপুরের বালিয়ামারী এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: সীমান্তে বিজিবি-বিএসএফের বৈঠক

জামালপুর ব্যাটালিয়নের (৩৫ বিজিবি) সহকারী পরিচালক মুহাম্মদ শামছুল হক জানান, সম্প্রতি ভারত থেকে বন্যহাতির অনুপ্রবেশ বৃদ্ধি পেয়েছে। এদের আক্রমণে কয়েকজন বাংলাদেশি আহত ও নিহত হন। এছাড়াও হাতি দলবেঁধে ফসলি জমির ধান নষ্ট করাসহ বসতবাড়িতে আক্রমণ চালিয়ে ক্ষয়ক্ষতি করছে। তাই বন্যহাতির অনুপ্রবেশ ও সীমান্তে জনসাধারণের জানমাল রক্ষায় জামালপুরসহ তিন জেলার ২৬টি স্থানে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবি-বিএসএফের ক্যাম্প কমান্ডাররা প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দেন।

তিনি আরও বলেন, মূলত বন্যহাতির অনুপ্রবেশ ঠেকাতে এ বৈঠকের আয়োজন করা হয়। এছাড়া সীমান্তবর্তী এলাকায় অন্যান্য বিষয় নিরসনে উভয়পক্ষের আলোচনার মধ্যদিয়ে এ পতাকা বৈঠক শেষ হয়।

মো. নাসিম উদ্দিন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।