পাবনায় ধান কাটা নিয়ে সংঘর্ষে কৃষক নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১৮ মে ২০২৩

পাবনার সাঁথিয়ায় ধান কাটা নিয়ে সংঘর্ষে আব্দুল আউয়াল (৪৮) নামের এক কৃষক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও অন্তত ১৩ জন।

বৃহস্পতিবার (১৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সেলন্দা গ্রামের বাঁধার বিলে এ ঘটনা ঘটে।

আব্দুল আউয়াল ওই গ্রামের মৃত খোরশেদ আলীর ছেলে। আহতদের পাবনা জেনারেল হাসপাতাল, সাঁথিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ও পাশের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, জমি নিয়ে আব্দুল আউয়ালের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে তার চাচা আনসার আলীর। ওই জমিতে ধান রোপণ করেন মুজিবর রহমানের লোকজন। বৃহস্পতিবার সকালে ওই জমিতে ধান কাটতে যান আব্দুল আউয়ালসহ লোকজন। এতে বাধা দেন আনসার আলী ও তাদের লোকজন। এক পর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের ওপরের ঝাঁপিয়ে পড়েন তারা। এতে আনসার আলীর লোকজনের টেঁটা ও ফলার আঘাতে আব্দুল আউয়াল ঘটনাস্থলেই মারা যান।

আরও পড়ুন: দুই পক্ষের সংঘর্ষে কৃষক নিহত

সংঘর্ষে মুজিবর রহমান (৬০), মিঠু হোসেন (৪০), মিরাজুল ইসলাম (২৮), সিরাজুল ইসলাম (২৫), হাসিদুল ইসলাম (৩০), হিটু প্রামাণিক (২৮), লাল চাঁদ (২৫), মনিরুল ইসলাম (২৫), আশিক হোসেন (১৫), হাসিনা খাতুন (৫০), আমজাদ পক্ষের জুলহাস প্রামাণিক (৩৮), লিটন হোসেন (৩২) ও বাবলু হোসেন (৩০) প্রমুখ।

স্থানীয় নাগডেমরা ইউনিয়নের চেয়ারম্যান হাফিজুর রহমান জানান, ওই জমি নিয়ে একাধিকবার শালিস বৈঠক হয়েছে। কিন্তু তারা প্রায়ই মারামারিতে লিপ্ত হন। ফলে মীমাংসা করা সম্ভব হয়নি।

এ বিষয়ে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, মরদেহ পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আমিন ইসলাম জুয়েল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।