সীমান্ত থেকে বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ১২:১৪ পিএম, ১৭ মে ২০২৩
ফাইল ছবি

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আমতলী সীমান্তে মঞ্জুরুল ইসলাম (২৫) নামে এক বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে গুলি করে হত্যা করেছে। তবে বিএসএফের গুলিতে নিহত কিনা তা বিজিবি বা পুলিশ কেউ বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

বুধবার (১৭ মে) সকালে সীমান্তের শাহপুর কামারপাড়া নামক স্থান থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়। নিহত মঞ্জুরুল চিরিরবন্দর উপজেলার আমতলী সীমান্তের শাহপুর কামারপাড়া এলাকার মজিবর রহমানের ছেলে।

স্থানীয়রা জানান, রাত সাড়ে ১২টার দিকে সীমান্তের কাছাকাছি স্থানে তাকে গুলি করা হয়। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়। সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিজিবির সহযোগিতায় মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

২৯-বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির জাগো নিউজকে বলেন, নিহতের বিষয়টি জেনেছি। কিন্তু বিএসএফ গুলি করে হত্যা করেছে কি না তা এখনো নিশ্চিত নই। এ বিষয়ে আমরা পতাকা বৈঠক ডেকেছি।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ জাগো নিউজকে বলেন, নিহতের শরীরে চারটি গুলির চিহ্ন আছে। ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। বিএসএফ তাকে গুলি করে হত্যা করেছে কি না এটি এখনো নিশ্চিত না। তবে নিহতের পরিবার ও স্থানীয়দের দাবি, তাকে বিএসএফ গুলি করে হত্যা করেছে।

ওসি আরও বলেন, মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

এমদাদুল হক মিলন/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।