খামার থেকে হাঁস চুরি, আওয়ামী লীগ নেতা আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ১৬ মে ২০২৩
ফাইল ছবি

নেত্রকোনার বারহাট্টা উপজেলায় খামার থেকে হাঁস চুরির অভিযোগে অলি বিশ্বাস (৪৩) নামে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে সদর উপজেলার বেতাটী বাজার থেকে তাকে আটক করা হয়। অলি বিশ্বাস সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য।

স্থানীয় সূত্রে জানা গেছে, বারহাট্টার কর্ণপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলীর ছেলে খোরশেদ মিয়া দীর্ঘদিন ধরে গ্রামে কৃষি কাজের পাশাপাশি হাঁস পালন করছিলেন। শনিবার রাতে ওই খামার থেকে প্রায় ৭৫০টি হাঁস চুরি হয়ে যায়। এ ঘটনায় খোরশেদ আলম বারহাট্টা থানায় অভিযোগ করেন।

বারহাট্টার ফকিরের বাজার ফাঁড়ির পুলিশ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সদর উপজেলার বেতাটী বাজার থেকে সাবেক ইউপি সদস্য ও ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অলি বিশ্বাসকে আটক করে। এ ঘটনায় খোরশেদ আলম বাদী হয়ে অলি বিশ্বাসসহ তিনজনের বিরুদ্ধে মঙ্গলবার বারহাট্টা থানায় মামলা করেন। তবে চুরি হওয়া হাঁসগুলো মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত উদ্ধার করতে পারেনি পুলিশ।

বারহাট্টার ফকিরের বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাজেদুল ইসলাম জাগো নিউজকে বলেন, বীর মুক্তিযোদ্ধার ছেলে খোরশেদ আলমের হাঁস চুরির ঘটনায় ওলি বিশ্বাসকে বেতাটী থেকে আটক করা হয়েছে। তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। চুরি যাওয়া হাঁসগুলো উদ্ধারের জন্য চেষ্টা চালানো হচ্ছে। এ নিয়ে পুলিশ কাজ করছে।

ঠাকুরাকোনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদুল হক খান মিলকী জাগো নিউজকে বলেন, অলি বিশ্বাসকে পুলিশ আটক করেছে শুনেছি। তবে কি কারণে আটক করেছে তা জানা নেই।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন কুমার সাহা জাগো নিউজকে বলেন, হাঁস চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে। একজনকে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে। তাকে বুধবার আদালতে পাঠানো হবে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।

এইচ এম কামাল/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।