১৮ বছর পর সিরিজ বোমা হামলার আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ০৯ মে ২০২৩

২০০৫ সালে দেশের ৬৩ জেলায় বোমা হামলা মামলার আসামি জেএমবি সদস্য আজিজুল হক ওরফে গোলাপকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব-১৪। গোলাপ নিজের নাম-পরিচয় গোপন করে দেশের স্বনামধন্য ফ্যাশন হাউজে সিনিয়র ম্যানেজার হিসেবে চাকরি করতেন বলে জানিয়েছে র‌্যাব।

গ্রেফতার আজিজুল হক ওরফে গোলাপ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার তাতিপায়া গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে।

মঙ্গলবার (৯ মে) দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর সদর দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (৮ মে) দিনগত রাতে ভালুকা পৌরশহর থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে হাইকোর্ট, সুপ্রিম কোর্ট, জেলা আদালত, বিমানবন্দর, মার্কিন দূতাবাস, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারের কার‌্যালয়, প্রেস ক্লাব ও সরকারি-আধা সরকারি স্থাপনায় সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)।

সারাদেশের মতো সেদিন ময়মনসিংহ শহরের চরপাড়া মোড়, গাঙ্গিনার পাড় সিটি প্রেস ক্লাবের নিচে, পাটগুদাম চায়না ব্রিজের মোড়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, কোর্ট ভবন, বার কাউন্সিলসহ বিভিন্ন স্থানে বোমা হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় একটি মামলা করে। মামলার তদন্ত শেষে ২০০৬ সালের ১১ সেপ্টেম্বর গ্রেফতার আজিজুল হক গোলাপসহ আরও ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

র‌্যাব-১৪ অভিযান চালিয়ে জঙ্গি মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি আজিজুল হক গোলাপকে সোমবার রাতে ভালুকা থেকে গ্রেফতার করে। তিনি গ্রেফতার এড়াতে মোবাইলফোনে কারও সঙ্গে কথা বলতেন না। বিভিন্ন অ্যাপ ব্যবহার করে যোগাযোগ রক্ষা করতেন।

মঞ্জুরুল ইসলাম/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।