বিএনপিকে সিটি নির্বাচনে আসার আহ্বান ইসি রাশেদার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ০৯ মে ২০২৩
খুলনার নির্বাচন কর্মকর্তার কার্যালয় পরিদর্শনে আসেন ইসি রাশেদা সুলতানা

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হবে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তাই বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৯ মে) দুপুরে খুলনা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় শেষে তিনি এ আহ্বান জানান।

ইসি রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশন চায় সিটি নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হোক। এ জন্যই বিএনপিকে অংশ নেওয়ার আমন্ত্রণ জানানো হচ্ছে। বিএনপিকে নির্বাচনে আসতে আমরা আহ্বান করে যাচ্ছি। এখনো মনোনয়নপত্র সংগ্রহ ও জমার সময় আছে। আসেন নির্বাচনটা করেন, দেখেন। অন্তত পরীক্ষামূলক হলেও নির্বাচন করেন, কি অবস্থা দাঁড়ায়।

বিএনপিকে উদ্দেশে করে তিনি বলেন, একটা জাতীয় নির্বাচনও আমরা করিনি। জাতীয় নির্বাচন যদি করতাম, সেখানে যদি কোনো ধরনের ব্যর্থতা আপনাদের নজরে আসতো তাহলে আপনারা ও দেশবাসী সেটা বলতো। সেটার পরিস্থিতি ভিন্ন হতো। কিন্তু সেটাতো এখনো হয়নি। এ জন্য আমরা মনে করি তারা একটু পজেটিভলি চিন্তা করুক, আসুক।

নির্বাচনী আচরণবিধি যাতে লঙ্ঘিত না হয় সে বিষয়ে কমিশন কঠোর অবস্থানে আছে উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, নির্বাচনের দিন ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হবে। আমরা সবসময় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চাচ্ছি।

এ সময় খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন, জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদসহ সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলমগীর হান্নান/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।