ইউএনওর ওপর হামলা: ইউপি চেয়ারম্যানসহ চারজন রিমান্ডে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০২:৪৬ এএম, ০৯ মে ২০২৩

ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলার ঘটনায় ডুমাইন ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামানসহ চারজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ মে) ফরিদপুরের ৫ নম্বর আমলি আদালতের জ্যৈষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মারুফ হাসান এ রিমান্ড মঞ্জুর করেন। ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামানের দুইদিনের রিমান্ড দিয়েছেন আদালত। এছাড়াও এ মামলায় গ্রেফতার নিশ্চিন্তপুর গ্রামের ইব্রাহিম মৃধা (১৯), মো. প্রিন্স মোল্লা (৩২) ও কবিরুল বিশ্বাসের (৪০) একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, গ্রেফতার চার আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা। পাশাপাশি আসামিপক্ষ জামিনের আবেদন করে। শুনানি শেষে আদালত আসামিদের জামিনের আবেদন খারিজ করে ইউপি চেয়ারম্যানের দুইদিন ও অন্য তিনজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

jagonews24.com

গত ৪ মে দুপুরে উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণকাজের পরিদর্শনে যান মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরী। এ সময় স্থানীয়রা ওই স্থানে আশ্রয়ণ প্রকল্প নির্মাণকাজে বাধা দেন এবং এক পর্যায়ে লাঠিসোঁটা নিয়ে ইউএনওর ওপর হামলা চালান। সেখানে ইউএনও ছাড়াও তার সঙ্গে থাকা অফিস সহকারী, আনসার সদস্য ও ড্রাইভারসহ বেশ কয়েকজন আহত হন। এছাড়া ইউএনওর সরকারি গাড়িও ভাঙচুর করা হয়।

আরও পড়ুন: মধুখালী ইউএনওর ওপর হামলা, গাড়ি ভাঙচুর

এ ঘটনায় মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) প্রবীর কুমার এবং ইউএনওর গাড়ি চালক সুমন শেখ বাদী হয়ে মামলা করেন। ২৭ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় আরও ২৫০ জনকে আসামি করে তারা দুটি মামলা করেন। দুই মামলাতেই এক নম্বর আসামি করা হয় ডুমাইন ইউপি চেয়ারমান উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য শাহ আসাদুজ্জামান তপনকে। পরে থানা পুলিশ ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনসহ চারজনকে গ্রেফতার করে।

এ ঘটনায় ইউএনও মো. আশিকুর রহমান চৌধুরী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। চিকিৎসা শেষে শনিবার তিনি হাসপাতাল ত্যাগ করেন বলে জানা গেছে।

ইউএনও আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেছে স্থানীয় আওয়ামী লীগ। দায়ীদের গ্রেফতার ও বিচার দাবি করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে মধুখালী উপজেলা ও ফরিদপুর জেলা আওয়ামী লীগ।

এন কে বি নয়ন/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।