হবিগঞ্জে দুপক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ০৭ মে ২০২৩

হবিগঞ্জের বানিয়াচংয়ে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে উপজেলা ভাইস চেয়ারম্যান এবং একজন আইনজীবীর লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।

রোববার (৭ মে) দুপুরে উপজেলার পৈলারকান্দি ইউনিয়নের কুমড়ি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে জানান, সংঘর্ষ থামাতে গিয়ে এসআই হুমায়ুন কবিরসহ পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের প্রথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আটক একজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোমিন উদ্দিন চৌধুরী জানান, ৫০-৬০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আরও কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, কুমড়ি গ্রামের বাসিন্দা উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আমিন এবং আইনজীবী আব্দুল হামিদের মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার করা নিয়ে বিরোধ চলছে। সম্প্রতি ভাইস চেয়ারম্যান ফারুক আমিন মানবপাচার মামলায় কারাগারে যান। আদালতে তার বিপক্ষে আইনজীবী হিসেবে লড়েন অ্যাডভোকেট আব্দুল হামিদ। এতে তাদের বিরোধ আরও চরম আকার ধারণ করে। রোববার দুপুরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।