সরকার চাচ্ছে না ১৪ দল বাদে কেউ নির্বাচনে অংশগ্রহণ করুক: রূপন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৩ মে ২০২৩

আসন্ন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে বিএনপির স্বতন্ত্রপ্রার্থী কামরুল আহসান রুপন বলেছেন, এ সরকার চাচ্ছে না ১৪ দল বাদে কেউ নির্বাচনে অংশগ্রহণ করুক। কারণ এতে তাদের জনপ্রিয়তার মানদণ্ড কী, সেটা জনসম্মুখে উম্মোচন হবে।

বুধবার (৩ মে) দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর নবগ্রাম রোডে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয় থেকে বের হয়ে একথা বলেন তিনি।

কামরুল আহসান রুপন বরিশালের সাবেক মেয়র ও বিএনপি নেতা প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে।

মেয়র প্রার্থী রুপন অভিযোগ করে বলেন, ‘কেউ যদি এ সরকারের বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করতে চায়, তার বিরুদ্ধে দুদকের মামলা-হামলা হবে। নির্যাতন হবে। আমি গুমের আশঙ্কা করছি। হয়তোবা আপনাদের সামনে আমার এটা শেষ বক্তব্য। পরবর্তী পরিস্থিতি ভয়াবহ। কারণ চাপটা আমার ও আমার পরিবারের ওপর হচ্ছে। এটা স্বাভাবিক চাপ না এবং এ মুহূর্তে এ নিয়ে বলাটাও আমার জন্য কষ্টকর হবে।’

jagonews24

তিনি বলেন, ‘পরিস্থিতি বুঝতে পারছি। আওয়ামী লীগের একজন প্রার্থী সরাসরি মাঠে নেমেছেন, প্রচারণা চালাচ্ছেন। অথচ তার জন্য কোনো ধরনের বিধি-নিষেধ নেই। অন্যদিকে আমার মতো একজন স্বতন্ত্রপ্রার্থী দুদকের চাপে রয়েছে। যে তথ্য চেয়েছে তাতে আমাদের আতঙ্কগ্রস্ত করে রাখা হয়েছে।’

স্বতন্ত্র এ প্রার্থী আরও বলেন, ‘সম্পদের তথ্য চেয়ে দুদক শুধু আমাকেই নয়, আমার মা ও বোনকেও তলব করেছে। তবে তাদের পক্ষে আমি এসেছি। এখানে আমার বাবা ও দাদার সময়কার সম্পত্তির হিসাব দিতে বলা হয়েছে। এটা কোন আইনে দিতে হবে আমি জানি না। আমি ২০০৪ সাল থেকে আয়কর দিয়ে আসছি। এখন আমার ও আমার বাবার জন্মের আগের সম্পত্তির হিসাব দিতে হবে নাকি। আমি যতটুকু পারছি তথ্য দিয়েছি দুদককে। আমার জন্মের আগে সম্পদের বিষয়ে আমার জানা নেই বলেও তাদের অবগত করেছি।’

‘একটি পক্ষ উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাকে হেনস্তা করার অংশ হিসেবেই দুদকে তলব কার্যক্রম চালিয়েছে, যাতে সঠিকভাবে নির্বাচনী কার্যক্রম চালাতে না পারি’, যোগ করেন কামরুল আহসান রুপন।

এ বিষয়ে দুদক বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আবুল কাইয়ুম হাওলাদার বলেন, তদন্তের স্বার্থে কিছু বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।