উত্তরাঞ্চল ও খুলনার সাথে ট্রেন চলাচল শুরু


প্রকাশিত: ০১:২৪ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৪

প্রায় নয় ঘণ্টা বন্ধ থাকার পর দেশের উত্তরাঞ্চল ও খুলনার সাথে সিরাজগঞ্জ দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। রোববার সকাল সোয়া ৮টার দিকে ঈশ্বরদী থেকে ঢাকা যাবার পথে সয়দাবাদ স্টেশন অতিক্রম করে ট্রেনের ইঞ্জিনসহ ৪টি বগি লাইনচ্যুত হয়। এতে সাথে উত্তরাঞ্চল ও খুলনার সাথে রাজধানীর ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

বিভিন্ন স্টেশনে আটকা পড়ে ঢাকা থেকে উত্তরাঞ্চল অভিমুখী ধুমকেতু, সুন্দরবন, নিলসাগর, রংপুর ও একতা এক্সপ্রেস। আর উত্তরাঞ্চল থেকে ঢাকা গামী সিরাজগঞ্জ এক্সপ্রেস, দ্রুতযান, চিত্রা, পদ্মা ও লালমনি এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মোঃ আব্দুল আউয়াল জানান, লাইনচ্যুত বগি সরিয়ে লাইন বন্ধ হওয়ার পর সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও জানান, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে রেলওয়ের পরিবহন কর্মকর্তা শফিকুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।