তৃতীয় স্ত্রী হত্যার ১০ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ০২ মে ২০২৩
দণ্ডপ্রাপ্ত আসামিকে আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় স্ত্রীকে হত্যার ১০ বছর পর আকবর আলী মণ্ডল নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ১ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২ মে) বিকেল সাড়ে ৩টার দিকে নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার তারিক এ রায় ঘোষণা করেন। এ সময় মামলার আরও তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

নারী ও শিশু ট্রাইব্যুনাল-২ এর সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আশেকুর রহমান সুজন জাগো নিউজকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আকবর আলী মণ্ডল শিবগঞ্জের কিচক ইউনিয়নের বেলাই কেকারপাড়ার বাসিন্দা। নিহত হাসিনা বিবি একই উপজেলার বলরামপুরের মৃত নুরুল ইসলামের মেয়ে এবং আকবর আলীর তৃতীয় স্ত্রী ছিলেন।

খালাসপ্রাপ্তরা হলেন, আকবরের ছেলে আনোয়ার হোসেন, এনামুল এবং প্রথম স্ত্রী আম্বিয়া খাতুন। এদের মধ্যে এনামুল পলাতক আছেন।

২০০৭ সালের দিকে হাসিনা বিবিকে বিয়ে করেন আকবর আলী। এর আগে আকবরের আরও দুজন স্ত্রী ছিল। বিয়ের পর থেকে যৌতুকের জন্য হাসিনাকে চাপ দিতেন এবং মারধর করতেন আকবর।

২০১২ সালের ১৮ সেপ্টেম্বর রাতে হাসিনাকে হত্যার পর ঘরের তীরের সঙ্গে মরদেহ ঝুলিয়ে রাখেন আকবর। পরদিন হাসিনার ভাই লোকমান আলী নওফেল শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।

এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।