টেকনাফের পাহাড় থেকে ফের দুই কৃষককে অপহরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ৩০ এপ্রিল ২০২৩
দুই কৃষককে অপহরণের খবর পেয়ে অভিযান শুরু করেছে পুলিশ

কক্সবাজারের টেকনাফের পাহাড়ের পানের বরজে কাজ করতে যাওয়া দুই কৃষককে অপহরণ করেছে অস্ত্রধারী ডাকাতদল। এসময় আরও দুজনকে অপহরণের চেষ্টা করে ব্যর্থ হয়ে কুপিয়ে জখম করা হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) সকাল ৮টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা ৬ নম্বর ওয়ার্ডের নতুন বাজার সংলগ্ন গহীন পাহাড়ের ভেতর থেকে তাদের অপহরণ করা হয়।

অপহৃতরা হলেন বাহারছড়া ৬ নম্বর ওয়ার্ড জাহাজপুরা এলাকার বাচা মিয়ার ছেলে রহিম উদ্দিন (৩৩) ও সরওয়ার আলমের ছেলে রেদুয়ান (১৮)।

জখমে আহতরা হলেন একই এলাকার মো. ইউসুফের দুই ছেলে মো. আব্দুল্লাহ (২৮) ও আব্দুল আমিন (৩০)।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রফিক আহমদ বলেন, রোববার সকালে জাহাজপুরা সংলগ্ন পাহাড়ে চার কৃষক পানের বরজে কাজ করতে যান। তখন অস্ত্রধারী ১০-১৫ জনের ডাকাতদল তাদের অপহরণের চেষ্টা চালায়। এসময় রহিম উদ্দিন ও রেদুয়ান নামে দুই কৃষককে অস্ত্রের মুখে অপহরণ করতে পারলেও বাকি দুইজন কোনোরকম পালিয়ে আসতে সক্ষম হন। তবে তাদের কুপিয়ে জখম করা হয়।

তিনি আরও বলেন, কয়েক মাস আগেও একই এলাকা থেকে আট কৃষককে অপহরণ করা হয়েছিল। পরবর্তীকালে তারা ডাকাতদলকে মুক্তিপণ দিয়ে ফেরত আসেন। সকালে নিয়ে যাওয়া কৃষকদের বিষয়ে অপহরণকারীরা এখনো কোনো মুক্তিপণ দাবি করেনি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম বলেন, ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে অপহরণের বিষয়ে জানার পর দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তাদের উদ্ধারে অভিযান চলেছে।

সায়ীদ আলমগীর/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।