নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে আহত কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২৮ এপ্রিল ২০২৩
ফাইল ছবি

শেরপুরের নালিতাবাড়ীতে বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে গুরুতর আহত কৃষক বিজয় কুমার (৫৫) মারা গেছেন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এর আগে ২৫ এপ্রিল মঙ্গলবার রাতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভারত সীমান্তবর্তী পূর্ব সমেশ্চুড়া এলাকায় তিনি আহত হন। বিজয় কুমার ওই এলাকার স্টিফেন মারাকের ছেলে।

বন বিভাগ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাতে কালাপানি ও পূর্ব সমেশ্চুড়া পাহাড়ি এলাকায় উঠতি বোরো ফসলের ক্ষেতে হানা দেয় বন্যহাতির দল। স্থানীয়রা মশাল, সার্চ লাইট জ্বেলে ও পটকা ফাটিয়ে হাতি তাড়াতে চেষ্টা করেন। একপর্যায়ে বিজয় কুমার তার ফসল রক্ষা এগিয়ে গেলে হাতির পায়ে পিষ্ট হন। পরে গুরুতর আহত বিজয় কুমারকে প্রথমে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে শেরপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার একপর্যায়ে বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটার দিকে তিনি মারা যান।

বন বিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, বন্যহাতির দল ইকোপার্কে প্রবেশ করে নার্সারিতে তাণ্ডব চালিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় ২৪ হাজার চারা ক্ষতিগ্রস্ত করে। হাতির তাণ্ডবে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে।

ইমরান হাসান রাব্বী/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।