যানজটে আটকে পড়া মাইক্রোবাসে ডাকাতদের হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ২১ এপ্রিল ২০২৩
ভাঙচুর করা হয় মাইক্রোবাসের গ্লাস

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় মহাসড়কের যানজটে আটকে পড়া একটি মাইক্রোবাসে ডাকাতদের হামলা হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) দিনগত রাত সোয়া ১টার দিকে উপজেলার চন্দ্রা ফরেস্ট রেঞ্জ অফিসের সামনে এ হামলা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের ছুটিতে প্রথম আলোর জ্যেষ্ঠ সহ-সম্পাদক আবু হেনা মোস্তফা পরিবারের সদস্যদের নিয়ে মাইক্রোবাসটিতে গ্রামের বাড়ি যাচ্ছিলেন। ১০-১২ জনের মুখোশধারী ডাকাত দল মাইক্রোবাসের গ্লাস ভাঙচুর করে টাকা, মোবাইলফোনসহ স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এ সময় মাইক্রোবাসে থাকা এক নারীর কান ছিঁড়ে সোনার দুল নিয়ে যায় ডাকাত দল।

ডাকাতির কবলে পড়া পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, আবু হেনা মোস্তফা, তার স্ত্রী–সন্তান ও স্বজনরা মাইক্রোবাস ভাড়া নিয়ে বৃহস্পতিবার রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে রংপুর যাওয়ার উদ্দেশ্যে রওনা দেন।

রাতে কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজার এলাকা অতিক্রম করার পর যানজটে আটকা পড়েন। সেখান থেকে তারা ধীরগতিতে টাঙ্গাইলের দিকে এগিয়ে যেতে থাকেন। থেমে থেমে এগিয়ে গিয়ে রাত সোয়া ১টার দিকে উপজেলার চন্দ্রা ফরেস্ট রেঞ্জ কার্যালয়ের সামনে পৌঁছালে আবারও যানজটে আটকা পড়েন।

এমন সময় মহাসড়কের দক্ষিণ পাশ থেকে ১০-১২ জনের মুখোশধারী ডাকাত দল ধারালো অস্ত্র নিয়ে মাইক্রোবাসে হামলা করে। ভেতর থেকে গ্লাস না খোলায় ডাকাতরা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গাড়ির দুপাশের চারটি গ্লাস ভেঙে ফেলে। ভেতরে থাকা সবাইকে এলোপাতাড়ি আঘাত করে। এ সময় তাদের কাছ থেকে টাকা, মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

সাংবাদিক আবু হেনা মোস্তফা বলেন, ডাকাতরা মাইক্রোতে থাকা আমার স্বজনের কানে সোনার দুল দেখতে পায়। এ সময় তারা কান থেকে স্বর্ণালঙ্কার ছিঁড়ে নিয়ে যায়। এতে তার কানের লতি ছিঁড়ে যায়। রক্তক্ষরণ হলে দ্রুত কালিয়াকৈর সাহেববাজার এলাকার একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে তার দুই কানেই ৯টি সেলাই দেওয়া হয়। এ ছাড়া আঘাতপ্রাপ্ত অন্যদেরও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জাগো নিউজকে বলেন, ওই এলাকায় দুপাশের ঘন জঙ্গলপ্রবণ এলাকা। সেই সুযোগে ছিনতাইকারীরা সেখানে এ হামলা ঘটিয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আমিনুল ইসলাম/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।